১৬০০ পরিবারের মাঝে মানবিক সহায়তা বিতরণ

ইউরোপিয়ান ইউনিয়ন সিভিল প্রোটেকশন এন্ড অপারেশন্স (ইকো) এর অর্থায়নে এবং অক্সফাম ইন বাংলাদেশ এর কারিগরী সহযোগিতায় ‘ইনক্লুসিভ হিউম্যানিটারিয়ান এ্যাসিসটেন্স টু নর্থ-ইস্টার্ন এন্ড নর্দান ফ্লাড এ্যাফেক্টেড এরিয়াস অব বাংলাদেশ’ প্রকল্প ছাতক ও দিরাই উপজেলার ৪টি ইউনিয়নে গত জুলাই মাস থেকে বাস্তবায়ন করে আসছে ঢাকা আহ্ছানিয়া মিশন।
এরই ধারাবাহিকতায় বৃহষ্পতিবার দুপুর ২টায় ছাতক উপজেলার সিংচাপইর ইউনিয়নে ২৪৫ জন উপকারভোগীর মাঝে পরিবার প্রতি ৩০ দিনের আদর্শমান খাদ্যের সমমূল্য নগদ ৪ হাজার ৫০০ টাকা এবং স্বাস্থ্যবিধিসম্মত কিটস্ বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন অক্সফাম এর প্রোগ্রাম অফিসার কেএনএমএন আজম, ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রকল্প ব্যবস্থাপক শ্রী অরূপ রতন দাশ, প্রকল্প কর্মকর্তা শফিকুল আলম, মো. জহিরুল ইসলাম, থিওফিল রিচিল এবং মাঠকর্মী মো. শহিদুল ইসলাম, শামীমা আক্তার, তোফায়েল সরকার ও মো. রাশেদুর রহমান প্রমুখ।
সভায় স্বাগত বক্তব্যে প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক শ্রী অরূপ রতন দাশ জানান, এ পর্যন্ত ছাতকের ভাতগাঁও ও সিংচাপইর এবং দিরাইয়ের ভাটিপাড়া ও চরনারচর এই চারটি ইউনিয়নের ১৬০০ পরিবারকে পরিবার প্রতি ৭৬০০ টাকা মূল্যের মানবিক সহায়তা বিতরণ করা হয়েছে। এছাড়াও চারটি ইউনিয়নে ৪০০ টি বন্যাদুর্গত পরিবারকে আবাসন সংস্কার, ২০০ টি পরিবারের জন্য স্বাস্থ্যসম্মত পায়খানা স্থাপন, ২০০ টি টিউবওয়েল সচল ও জীবাণুমুক্তকরণ সহ ৪০ জন প্রতিবন্দ্বি ব্যক্তিকে মানবিক সহায়তা প্রদান করা হবে।
প্রেসবিজ্ঞপ্তি