২টি পরিবারের ৫টি গরু চুরি

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
তাহিরপুর উপজেলা সদরে এক রাতে দুই পরিবার থেকে ৫টি গরু চুরি হয়েছে। বৃহস্পতিবার রাতে তাহিরপুর সদর ইউনিয়নের উজান তাহিরপুর গ্রামে এ ঘটনা ঘটে।
জানা যায়, তাহিরপুর সদর ইউনিয়নের উজান তাহিরপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুল হামিদের ছেলে সফর উদ্দিনের তিনটি গরু ও একই গ্রামের মৃত সিদ্দিক আলীর ছেলে আব্দুল হাকিমের দুইটি গরু গোয়াল ঘর থেকে চুরি করে নিয়ে যায়।
গরুর মালিক আব্দুল হেকিম জানান, সকালে ঘুম থেকে উঠে গোয়ালে গিয়ে দেখি গরু নাই, পরে খোঁজ নিয়ে জানতে পারি পাশের বাড়ির সফর উদ্দিনেরও তিনটি গরু চোরে নিয়ে গেছে। তিনি আরো জানান, চুরি হওয়া ৫টি গরুর বর্তমান বাজার মূল্য প্রায় দুই লক্ষ ৭০ হাজার টাকা হবে।
তাহিরপুর সদর ইউনিয়নের ইউপি সদস্য তুজাম্মিল হক নাছরুম বলেন, উজান তাহিরপুর গ্রাম থেকে গত রাতে পাঁচটি চুরি হয়েছে। এ বিষয়ে তাহিরপুর থানায় একটি লিখিত অভিযোগ দেয়ার প্রক্রিয়া চলছে।
তাহিরপুর উপজেলা যুবলীগ আহবায়ক হাফিজ উদ্দিন বলেন, উজান তাহিরপুর গ্রামে আগেও গরু চুরির ঘটনা ঘটেছে। উজান তাহিরপুর গ্রামটি মেইন রোডের সাথে থাকায় ও গ্রামের দক্ষিণ দিকে হাওড় থাকায় চোরেরা সহজেই গরু চুরি করতে পারে।
তাহিরপুর থানা অফিসার ইনচার্জ সৈয়দ ইফতেখার হোসেন বলেন, এ বিষয়ে লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে পুলিশ চুরি হওয়া গরু উদ্ধার ও চোরদের গ্রেপ্তার চেষ্টা চালিয়ে যাবো।