২য় দিনে ২টি নাটক মঞ্চস্থ হলো

স্টাফ রিপোর্টার
বিজয় সম্মিলিত নাট্য উৎসবে ২য় দিনে ২টি নাটক মঞ্চস্থ হলো। পাপ্পু রায়ের পুন: নির্দেশনা, তনু দীপের নির্দেশনা ও মান্নান হীরার রচনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের দিক থিয়েটার ‘ওয়ারিশ’ মঞ্চায়ন করে।
নাটকেআমরা কতটুকু স্বাধীন হতে পেরেছি? তার চেয়ে বড় কথা, আমরা কি সত্যিকার অর্থেই স্বাধীনতা শব্দটাকে নিজেদের করে নিতে পেরেছি? এই প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করা হয়েছে। মুক্তিযুদ্ধ এবং পরবর্তী সময়ের ঘটনাপঞ্জি ধারাবাহিক ভাবে উঠে এসেছে নাটকে। ‘ওয়ারিশ’ নাটকে বিভিন্ন চরিত্রে অনবদ্য অভিনয় করেছেন অনিক, সাদাফ, বাঁধন, রাকিব, আরাফ, বিকু, আর্নিকা ও শাকিল।
এছাড়াও সামিনা চৌধুরীর রচনা ও নির্দেশনায় সুনামগঞ্জ সৃষ্টি থিয়েটার ‘স্টেশনের গল্প’ মঞ্চায়ন করে।
সংগীত পরিবেশন করে কালচারাল ফোরাম ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে বাঁধন সুনামগঞ্জ সরকারি কলেজ ইউনিট।
‘এসো নাট্যমঞ্চে, মেতে উঠি বিজয় উল্লাসে’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিজয় সম্মিলিত নাট্য উৎসবে দুই দিনে ৫টি নাটক মঞ্চায়ন করা হয়।
শুক্রবার রাতে সমাপনী নাট্য উৎসবের সমাপনীতে বক্তব্য রাখেন উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. শামছুল আবেদীন, সুনামগঞ্জ পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ, জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সদর উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সন্তোষ কুমার চন্দ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও জেলা উদীচীর সহ সভাপতি অঞ্জন চৌধুরী, শতদল শিল্পীগোষ্ঠীর সভাপতি অরুণ তালুকদার, সুনামগঞ্জ সৃষ্টি থিয়েটারের সভাপতি সামিনা চৌধুরী মনি, থিয়েটার সুনামগঞ্জের দল প্রধান দেওয়ান গিয়াস চৌধুরী, সুনামগঞ্জ একতা থিয়েটারের সভাপতি গৌতম কর তপন, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আসাদ মনি, থিয়েটার সুনামগঞ্জে সমন্বয়ক এনামুল হক জুবের।
এদিকে বৈরী আবহাওয়ার কারণে নাট্য উৎসব আরো একদিন বাড়ানো হয়েছে।
আজ শনিবার সন্ধ্যা ৬ টায় ঐতিহ্য যাদুঘরের মুক্তমঞ্চে সুনামগঞ্জ জেলা উদীচী নাট্য বিভাগ ‘টোকোলাশ’ ও লোকদল নাট্য বিভাগ ‘যেমন কর্ম তেমন ফল’ নাটক মঞ্চস্থ করবে। এতে সকলের সহযোগিতা ও উপস্থিতি কামনা করেছে নাট্যসংগঠকরা।