২৫ শতাংশের নিয়ম বাতিল, অফিস আসতে হবে সবাইকে

সু.খবর ডেস্ক
বিদ্যমান পরিস্থিতিতে একসঙ্গে সর্বোচ্চ ২৫ শতাংশ কর্মকর্তা-কর্মচারী নিয়ে অফিসের কাজ চালানোর যে সিদ্ধান্ত নিয়েছিল সরকার সেটি উঠিয়ে দেওয়া হয়েছে। কাজের চাপ বেড়ে যাওয়ায় নতুন সিদ্ধান্ত হলো এখন কাজ অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে কর্মকর্তা-কর্মচারীদের অফিসে উপস্থিত হতে হবে। এ বিষয়ে ব্যবস্থা নিতে অফিস প্রধানদের নির্দেশ দেওয়া হয়েছে। এর ফলে কার্যত সবাইকেই উপস্থিত থাকতে হবে। তবে আপাতত অসুস্থ, ঝুঁকিপূর্ণ ও সন্তান সম্ভাব্য নারীদের অফিসে আসতে হবে না।
কাজের চাপ বেড়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন কাজের চাপ বেড়ে গেছে। অনেক কাজ জমাও পড়েছে। তাই কোনো কাজ আর ফেলে রাখা যাবে না। এ জন্য অফিস প্রধানেরা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। তাই ২৫ শতাংশ কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতি অফিস করার নিয়মটি থাকছে না।
মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সূত্রমতে, মৌখিকভাবে সংশ্লিষ্টদের এ বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে। তবে কাগজপত্রে এখনো এই নির্দেশনা দেওয়া হয়নি।
করোনাভাইরাসের বিদ্যমান পরিস্থিতিতে গত ১ জুন সচিবালয়ে প্রতিটি মন্ত্রণালয় ও বিভাগে একসঙ্গে সর্বোচ্চ ২৫ শতাংশ কর্মকর্তা কর্মচারী নিয়ে অফিসের কাজ চলার নির্দেশনা দেওয়া হয়েছিল। সেই অনুযায়ীই এত দিন কাজ চলছিল। মূলত আগামী রোববার থেকে নতুন সিদ্ধান্তের প্রতিফলন ভালোভাবে দেখা যাবে বলে মনে করছেন কর্মকর্তা কর্মচারীরা।
সূত্র : প্রথমআলো