২৯ দিনে ৩৬ লক্ষ টাকার মালামাল আটক করেছে বিজিবি

ঈদকে সামনে রেখে গত ২৯ দিনে ৭২ টি অভিযান পরিচালনা করে ৩৫ লক্ষ ৯৯ হাজার ৭৬০টাকার ভারতীয় মাদকদ্রব্যসহ বিভিন্ন মালামাল আটক করেছে বিজিবি।
এরমধ্যে ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন ২৪ লক্ষ ৯৪ হাজার ৪০০ টাকা মূল্যের ভারতীয় মাদকদ্রব্যসহ বিভিন্ন মালামাল এবং টেকেরঘাট কোম্পানী ১১ লক্ষ ৫ হাজার ৩৬০ টাকা মূল্যের মালামাল আটক করেছে।
গত ২০ জুলাই থেকে ১৮ আগস্ট পর্যন্ত এক মাসে ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন ৫৩টি এবং টেকেরঘাট কোম্পানী ১৯টি অভিযান পরিচালনা করে এসব মালামাল আটক করে। রবিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। ২৮ বর্ডারগার্ড ব্যাটালিয়নের আটককৃত মালামালের মধ্যে রযেছে ভারতীয় অফিসার চয়েস মদ ৯৩৫ বোতল, গাঁজা ১০০ গ্রাম, বিড়ি ৫,৪২০ প্যাকেট, গোলকাঠ ৭২ ঘনফুট, মোটর সাইকেল ১টি, সুপারী ১০,০০০ পিস, বিভিন্ন প্রকার স্যান্ডেল ৯৫ জোড়া, সৌরবিদ্যুৎ মালামাল ১ সেট, গরু ৪টি, রিংসহ টায়ার ১টি, কয়লা ১৭,০৩০ কেজি, মুলী/ছিপ বাঁশ ৫,১৫০ পিস, পাথর ৯০ ঘনফুট, পান ৬,৮০০ পিস, বাংলাদেশী ডিম ১৮০ পিস, বাংলাদেশী মুরগী ১৬ কেজি, ২টি সীমসহ মোবাইল ১টি।
টেকেরঘাট কোম্পানী ভারতীয় অফিসার চয়েস মদ ২৬৫ বোতল, নাসির বিড়ি ২ লক্ষ ২৪ হাজার পিস, ভারতীয় কয়লা ১৩ হাজার ১শত ৮০ কেজি, রিংসহ টায়ার ১টি, ইঞ্জিন ১টি, চুনাপাথর ৪০ ঘনফুট আটক করেছে।
২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এবং টেকেরঘাট কোম্পানী সীমান্ত এলাকায় মাদকদ্রব্য বিজ্ঞপ্তিতে জানানো হয় বিজিবি চোরাচালান প্রতিরোধ, সীমান্ত অবৈধ পারাপার রোধসহ গোয়েন্দা তৎপরতা বৃদ্ধিসহ সার্বক্ষণিক টহল কার্যক্রম পরিচালনা করছে। এছাড়াও তল্লাশী, নিবিড় তদারকি এবং কঠোর নজরদারী অব্যাহত রাখা হচ্ছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।
প্রেস বিজ্ঞপ্তি