৪র্থ জাতীয় উন্নয়ন মেলা শুরু ৪ অক্টোবর

স্টাফ রিপোর্টার
উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ প্রতিপাদ্যকে সামনে রেখে ৪-৬ অক্টোবর ৩দিনব্যাপি অনুষ্ঠিত হবে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা। আগামী ৪ অক্টোবর বৃস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে মেলার উদ্বোধন ঘোষণা করবেন। এর পূর্বে সকাল ৯টায় জেলা প্রশাসনের কার্যালয় থেকে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের মাঠ পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।
বেলা ১১টায় উন্নয়ন সংক্রান্ত থিম সং পরিবেশনা, ১১.২০মি. বিতর্ক প্রতিযোগিতা, বিকাল সাড়ে ৩টায় বিভিন্ন বিভাগের উন্নয়ন সংক্রান্ত উপস্থাপনা, বিকাল সাড়ে ৪টায় ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ’ শিরোনামে আলোচনা সভা এবং সন্ধ্যা সাড়ে ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক।
৫ অক্টোবর শুক্রবার সকাল ৯টায় বিডি ক্লিন সুনামগঞ্জের কার্যক্রমের উদ্বোধন, সকাল ১০টায় কুইজ প্রতিযোগিতা, বেলা ১১টায় তারুণ্যে উন্নয়ন ভাবনা নিয়ে উপস্থিত বক্তৃতা, বিকাল সাড়ে ৩টায় বিভিন্ন বিভাগের উন্নয়ন সংক্রান্ত উপস্থাপনা, বিকাল ৪টায় বিতর্ক প্রতিযোগিতা, বিকাল ৫টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ ও টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) নিয়ে আলোচনা সভা। সন্ধ্যা সাড়ে ৬টায় যাত্রাপালা।
৬ অক্টোবর শনিবার সকাল ৯টায় নিরাপদ রোড শো, সকাল সাড়ে ১০টায় সুনামগঞ্জ স্টেডিয়ামে কুস্তি খেলা, দুপুর সাড়ে ১২টায় ভূমি সেবা প্রদান, বিদ্যমান সমস্যাসমূহ এবং ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা শীর্ষক সেমিনার ও কুইজ প্রতিযোগিতা, বিকাল সাড়ে ৩টায় বিভিন্ন বিভাগের উন্নয়ন সংক্রান্ত উপস্থাপনা, বিকাল সাড়ে ৪টায় কৃষি ও কৃষক উন্নয়নের হাতিয়ার বিষয়ের উপর আলোচনা সভা। বিকাল সাড়ে ৫টায় পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান এবং সন্ধ্যা সাড়ে ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক মঞ্চস্থ হবে।
সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত উন্নয়ন মেলা সবার জন্য উন্মুক্ত।