৫৭ তম শিক্ষা দিবস পালন

শহীদ বেদিতে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোচনা অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষা দিবসের ৫৭তম বার্ষিকী পালন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সুনামগঞ্জ জেলা সংসদ। সোমবার সন্ধ্যা ৬ টায় শহীদ মিনার প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করা হয়।
১৯৬২ সালের শিক্ষা আন্দোলনে নিহত শহীদ বাবুল, মোস্তফা, ওয়াজিউল্লাহদের স্মরণ করে মোমবাতি প্রজ্জ্বলন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক শেখ ফয়সল আহমদের সভাপতিত্বে এবং স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক দুর্যোধন দাস দুর্জয়ের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. রইসুজ্জামান, সরকারি কলেজ সংসদের যুগ্ম-আহবায়ক নিমাই সরকার, সদস্য সচিব মনির হোসেন দুর্জয়, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সংসদের আহবায়ক ছায়াদ হোসেন সবুজ, জেলা সংসদের সদস্য আল-আমিন, কৃষ্ণপদ দাস, শেখ রিফয় আহমেদ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, দীর্ঘ ৫৭ বছর কেটে গেলেও এখন পর্যন্ত শিক্ষা দিবসের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়িত হয় নি। এই ঘুনে ধরা শিক্ষা ব্যবস্থা পরিবর্তনের জন্য নিজেদের সবটুকু উজাড় করে দেয়ার প্রত্যয় ব্যক্ত করার পাশাপাশি তারা দিবসটিকে জাতীয়ভাবে শিক্ষা দিবস হিসেবে স্বীকৃতি প্রদানের দাবি জানান।
প্রেস বিজ্ঞপ্তি