৮৮ ইউনিয়নে ১০ টাকা কেজির চাল বিক্রি শুরু

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জের ৮৮ ইউনিয়নে ১০ টাকা কেজি’র চাল বিক্রয় শুরু হয়েছে। রোববার সকাল সাড়ে ১০ টায় এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। সুনামগঞ্জ পৌর এলাকার পুরাতন বাসস্টেশনে ডিলার কেবি রশিদের বিক্রয় কেন্দ্রে চাল বিক্রয়ের মাধ্যমে জেলায় এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। এসময় সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানিয়েছেন, সুনামগঞ্জ জেলার ১১ উপজেলার ৮৮ ইউনিয়নে ১৮০ জন ডিলারের মাধ্যমে ৯১ হাজার ৯ শত ৫০ জন কার্ডধারী এই চাল ক্রয়ের সুযোগ পাবেন। একটি হতদরিদ্র পরিবার প্রতিমাসে ১০ টাকা দরে সর্বোচ্চ ৩০ কেজি চাল নিতে পারবেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান, করোনার সক্রমণরোধে মানুষকে ঘরে রাখা নিশ্চিত করতে ও খাদ্য নিরাপত্তার জন্য এই ওএমএস চালু করা হয়েছে। এতে কোন অনিময় সহ্য করা হবে না। ডিলার যথাযথভাবে বিক্রয় না করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
বেলা ১১ টায় শহরের ষোলঘর কলোনী মাঠে জেলার ১২০ জন তৃতীয় লিঙ্গের মানুষকে সরকারের দেওয়া ৭ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ১ কেজি পেঁয়াজ, ১ টি সাবান প্রদান করেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।