৯০ দিনের ভারপ্রাপ্ত মেয়র হচ্ছেন রাসেল

স্টাফ রিপোর্টার
আইন অনুয়ায়ী সুনামগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হিসাবে ৯০ দিন দায়িত্ব পালন করবেন পৌরসভার প্রথম প্যানেল মেয়র কাউন্সিলর হোসেন আহমেদ রাসেল। ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণের আগে মন্ত্রণালয় থেকে চেক স্বাক্ষরের অনুমোদন নিতে হবে তাঁকে।
পৌরসভার সচিব মো. শামছুদ্দিন জানান, পৌরসভা আইন ২০০৯ তে বলা আছে মেয়রের অনুপস্থিতে প্রথম প্যানেল মেয়র, প্রথম প্যানেল মেয়র না থাকলে দ্বিতীয় এভাবে দ্বিতীয় না থাকলে তৃতীয় প্যানেল মেয়র ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন। পৌর পরিষদ সিদ্ধান্তসহ   এ সংক্রান্ত চিঠি পাঠালে ভারপ্রাপ্ত প্যানেল মেয়রের চেক প্রদানের অনুমোদন তাড়াতাড়ি পাওয়া যায়।
জেলা নির্বাচন অফিসার আব্দুল মোতাল্লেব বলেন,‘সুনামগঞ্জ পৌর মেয়র আয়ুব বখ্ত জগলুলের অকাল প্রয়াণের সংবাদ আমরা নির্বাচন কমিশনে জানিয়েছি, স্থানীয় সরকার বিভাগ থেকে এই আসনটি শূন্য ঘোষণা হবে। শূন্য ঘোষণার ৯০ দিনের মধ্যে নির্বাচন হবে। এই ৯০ দিন কে দায়িত্ব পালন করবেন, এটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সিদ্ধান্তের বিষয়। আমরা এই বিষয়ে কিছুই জানি না।’
প্রসঙ্গত. সুনামগঞ্জ পৌরসভার দ্বিতীয় বারের নির্বাচিত জনপ্রিয় মেয়র আয়ুব বখ্ত জগলুল গত বৃহস্পতিবার রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।