অজিদের হারিয়ে বাংলাদেশের দুই রেকর্ড

সু.খবর ডেস্ক
ঘরের মাঠে টাইগারদের আমন্ত্রণে পাঁচ ম্যাচের সিরিজে খেলতে নেমে প্রথম ম্যাচেই ধরাশায়ী অস্ট্রেলিয়া। স্টার্ক-মার্শদের ২৩ রানে হারিয়ে জয় ছিনিয়ে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। এই জয়ের মাধ্যমে একসঙ্গে দুইটি রেকর্ড গড়লো বাংলাদেশ।
এতদিন ধরে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে কম রান করে জয়ের রেকর্ড ছিল আরব আমিরাতের বিপক্ষে। ২০১৬ সালের এশিয়া কাপে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেই আমিরাতের বিপক্ষে ১৩৩ রান করে ৫১ রানের ব্যবধানে জিতেছিল বাংলাদেশ।
মঙ্গলবার মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই রেকর্ডও ছাপিয়ে গেল টাইগাররা। ১৩১ রানের সংগ্রহে অজিদের ২৩ রানে হারালো বাংলাদেশ। যা এখন বাংলাদেশের সবচেয়ে কম রান সম্বল করে জয়ের রেকর্ড।
টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সবচেয়ে কম রান করে জয়ের রেকর্ড এতদিন ধরে ছিল নিউজিল্যান্ডের দখলে। তা এখন নিজেদের করে নিল বাংলাদেশ। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৪২ রান করেও ম্যাচ জিতেছিল নিউজিল্যান্ড। সেদিন জবাব দিতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করেছিল অজিরা। আজ সেটিও করতে পারলো না তারা। মাত্র ১৩২ রানের লক্ষ্যে খেলতে নেমে তাদের ইনিংস থেমে গেছে ১০৮ রানে।
এর আগে চার বারের দেখায় প্রতিবারই হেরেছিল বাংলাদেশ। প্রতিটি ম্যাচই হয়েছিল দেশের বাইরে। এবার দেশের মাটিতে অজিদের বিপক্ষে প্রথমবার নেমেই সফল হলো লাল-সবুজের দল। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল স্বাগতিকরা।
সূত্র : সমকাল