অপপ্রচারের বিরুদ্ধে জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের মানবন্ধন ও স্মারকলিপি প্রদান

জামালগঞ্জ প্রতিনিধি
জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান ভূষণ চক্রবর্ত্তীর বিরুদ্ধে উদ্দেশ্যমূলক মিথ্যা সংবাদ প্রকাশ এবং অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা পরিষদের গেইটের সামনে বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান ভূষণ চক্রবর্ত্তী, সহকারী শিক্ষক চিত্তরঞ্জন দাস, শিক্ষক রাকিব আহমদ ও পুতুল কুমার ভৌমিক প্রমুখ। মানববন্ধন পরবর্তী শিক্ষক ও কর্মচারীদের পক্ষ থেকে দুষ্কৃতকারীদের বিচারের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে ২৪ জন স্বাক্ষরিত এক স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। জামালগঞ্জে নারী শিক্ষা প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এ বিদ্যালয়। ফলাফল ও অন্যান্য কার্যক্রমে জেলার অন্যতম এই বিদ্যালয়টির বিরুদ্ধে একটি কুচক্রী মহল অপপ্রচারে লিপ্ত রয়েছে। তার ধারবাহিকতায় গত ৩১ ডিসেম্বর বিদ্যালয়ের বিরুদ্ধে ইউএনও বরাবরে একটি অভিযোগ দায়ের করা হয়। এর আগে স্থানীয় পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্যালয়ের বিরুদ্ধে ভিত্তিহীন সংবাদ পরিবেশনসহ অপপ্রচার চালানো হয়। এমনকি মাঝে মধ্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান ভূষণ চক্রবর্ত্তীর মুঠোফোনে অর্থ দাবি করে বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করে কুচক্রী মহল। তাদের অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত হলে তা মিথ্যা বলে প্রমাণিত হয়। স্মারকলিপিতে এই অপপ্রচারকারীদের বিরুদ্ধে শাস্তির দাবি জানানো হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব বলেন, উদ্দেশ্যমূলক অপপ্রচারের বিরুদ্ধে বিদ্যালয়ের পক্ষ থেকে স্মারকলিপি দেওয়া হয়েছে। এ ব্যাপারে অভিযোগকারীর কাছে ব্যাখ্যা চাওয়া হবে।