আওয়ামী লীগের বিশ্বজিত, বিএনপির প্রার্থী ইকবাল

স্টাফ রিপোর্টার
প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া দিরাই পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বিশ্বজিৎ রায়। শনিবার বিকালে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় যুবলীগ নেতা বর্তমান প্যানেল চেয়ারম্যান বিশ^জিত রায় কে মনোনয়ন প্রদান করা হয়। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এই পৌরসভায় বিএনপির প্রার্থী করা হয়েছে ইকবাল হোসেন চৌধুরীকে।
বিশ^জিত রায় দিরাই উপজেলা যুবলীগ নেতা, দিরাই ডিগ্রি কলেজের সাবেক ভিপি ও ছাত্রলীগ নেতা। দিরাই পৌরসভার তিনবারের নির্বাচিত কাউন্সিলর ও বর্তমান প্যানেল মেয়র।
বিএনপির প্রার্থী অ্যাডভোকেট ইকবাল হোসেন চৌধুরী দিরাই পৌর ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি। শুক্রবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে সংগঠনের চেয়ারপার্সনের একান্ত সচিব আব্দুস সাত্তারের কাছ থেকে মহাসচিবের স্বাক্ষর করা দলীয় মনোনয়নপত্রের চিঠি সংগ্রহ করেন তিনি। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় দিরাই থানা রোডস্থ উপজেলা বিএনপির কার্যালয়ে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরী অ্যাডভোকেট ইকবাল হোসেন চৌধুরীকে দলীয় প্রার্থী ঘোষণা করেন।
উল্লেখ্য, গত ২২ নভেম্বর ২৫টি পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী দিরাই পৌরসভায় মনোনয়ন ফরম দাখিলের শেষ তারিখ ১ ডিসেম্বর, মনোনয়ন বাছাই ৩ ডিসেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেখ দিন ১০ ডিসেম্বর। ভোটগ্রহণ হবে ২৮ ডিসেম্বর।