আগস্ট ঘিরে কোনো নেতিবাচক তথ্য নেই: র‌্যাব ডিজি

সু.খবর ডেস্ক
আগস্ট মাসকে কেন্দ্র করে এখন পর্যন্ত নেতিবাচক কোনো তথ্য নেই উল্লেখ করে র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, এরপরেও আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। আমরা দেশের আইনশৃঙ্খলা রক্ষায় এবং যেকোনো অপতৎপরতা রোধে প্রস্তুত রয়েছি। যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় সতর্কতা অবলম্বন করেই প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে র‌্যাব।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শুক্রবার রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের রানাভোলায় জামিয়া ইসলামিয়া এতিমখানা ও মাদ্রাসায় দুস্থ ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) কর্নেল কে এম আজাদ, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি ইমতিয়াজ আহমেদ, গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল খাইরুল ইসলাম, র‌্যা-১ এর অধিনায়ক লে. কর্নেল আব্দুল মোত্তাকিম প্রমুখ।
র‌্যাব ডিজি বলেন, আগস্ট মাস শোকের মাস। আগস্ট মাসে জঙ্গিরা ইতিপূর্বে অনেক অঘটন ঘটিয়েছে।
তিনি বলেন, প্রতিবারই আগস্ট মাসকে কেন্দ্র করে দেশে সব গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা বাহিনীর ইউনিট মিলে একসঙ্গে কাজ করি। আগস্ট মাসের সমস্ত ইভেন্ট যাতে নিরাপত্তার মধ্যে অনুষ্ঠিত হয় সেই লক্ষ্যে আমরা কাজ করি। র‌্যাবের গোয়েন্দা ইউনিটও তৎপর রয়েছে।
এর আগে, এতিম শিশুদের মধ্যে খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধানমন্ডির ৩২ নম্বরের নিজ বাসায় ঘাতকের নির্মম বুলেটের আঘাতে সপরিবারে শহীদ হন। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে র‌্যাব সদর দপ্তর কর্তৃক পবিত্র কোরআন খতম, বিশেষ দোয়া ও মোনাজাত, এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ, প্রামাণ্যচিত্র প্রদর্শনীসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে রাজধানী উত্তরার জামিয়া ইসলামিয়া রানাভোলা এতিমখানা মাদ্রাসায় চার শতাধিক দুস্থ ও এতিমের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়। এছাড়াও, সারাদেশে র‌্যাবের সব ব্যাটালিয়নের তত্ত্বাবধানে ৪ হাজারের অধিক অসহায়, দুস্থ, এতিম ও হতদরিদ্রের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়।
এছাড়াও, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে র‌্যাব সদর দপ্তর কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র কোরআন খতম সম্পন্ন করা হয়। শুক্রবার জুমার নামাজের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং নিহত অন্যান্য শহীদদের আত্মার মাগফেরাত কামনায় র‌্যাব সদর দপ্তর কেন্দ্রীয় জামে মসজিদসহ র‌্যাব সকল মসজিদে দোয়া ও বিশেষ মোনাজাত করা হবে।
সূত্র : ঢাকাটাইমস