আজ থেকে দুইদিনের সাহিত্যমেলা শুরু

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জে আজ (বুধবার) থেকে দুইদিন ব্যাপি সাহিত্যমেলা শুরু হচ্ছে। জেলা পর্যায়ে সাহিত্যকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এই মেলা হবে।
বাংলা একাডেমির সমন্বয়ে এবং জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় হচ্ছে এই সাহিত্য মেলা। সুনমগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাছনরাজা মিলনায়তনে দুইদিন ব্যাপি অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি থাকবেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সাবেক চেয়ারম্যান কবি ও গবেষক ড. মোহাম্মদ সাদিক, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. আতাউর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, বাংলা একাডেমির উপ-পরিচালক ড. একেএম কুতুব উদ্দিন।
দুই দিনব্যাপী আয়োজিত সাহিত্য মেলার প্রথম দিন সকাল সাড়ে ৯টায় সাহিত্যিকদের নাম নিবন্ধন করা হবে। এরপর অনুষ্ঠিত হবে উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা। বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত চলবে প্রবন্ধ পাঠ ও আলোচনা পর্ব। যেখানে জেলার তিনজন সাহিত্যিকের প্রবন্ধ পাঠ করা হবে। আলোচকও থাকবেন তিনজন। দুপুর ২ টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত লেখক কর্মশালা পর্ব। প্রতিদিন বিকাল ৫ টা থেকে শুরু হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী লেখক, কবি, সাহিত্যিক, গল্পকার ও নাট্যকারদের এই অনুষ্ঠানে উপস্থিত থাকার আমন্ত্রণ জানিয়েছেন।