আগামীতে সিলেট-নিউইয়র্ক সরাসরি ফ্লাইট: বিমান প্রতিমন্ত্রী

সু.খবর ডেস্ক
আগামীতে সিলেট থেকে সরাসরি নিউইয়র্কে ফ্লাইট যাবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। শুক্রবার ওসমানী বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে রিজিওনাল হাব হিসেবে ব্যবহার করতে বিমানবন্দরে উন্নয়নকাজ করা হচ্ছে। ইতোমধ্যে রানওয়ে বড় করাসহ আন্তর্জাতিক মানসম্পন্ন করতে নতুন টার্মিনাল ভবনের কাজ চলছে। কাজ দ্রুত এগিয়ে চলছে।
তিনি বলেন, আমরা বিমানবন্দরের কাজ যেটুকু এগিয়ে নিয়ে এসেছি তাতে আগামীতে সিলেট থেকে সরাসরি নিউইয়র্কে ফ্লাইট যেতে পারবে। বিমানবন্দরের ভূমি জটিলতা নিরসন করে বহুপক্ষীয় সভা ছাড়া পরবর্তীতে বিমানবন্দরের রানওয়ে ও ট্যাক্সিওয়ের শক্তি বৃদ্ধিকরণ প্রকল্প পরিদর্শন করেন।
বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ছাড়াও সিভিল এভিয়েশনের চেয়ারম্যান ভাইস এয়ার মার্শাল মফিদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
সূত্র : সমকাল