আন্দোলনরত দলগুলোকে নিয়ে জাতীয় সরকার হবে: ফখরুল

সু.খবর ডেস্ক
হাসিনা সরকারকে সরানোর আন্দোলনে অংশ নেওয়া দলগুলোকে নিয়ে জাতীয় সরকার গঠনের কথা বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আন্দোলন করে এ সরকারকে সরাব।এরপর আমরা আন্দোলনরত দলগুলোকে নিয়ে একটি জাতীয় সরকার গঠন করব। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। উত্তরবঙ্গ ও বাংলাদেশ ছাত্র ফোরাম এ আলোচনা সভার আয়োজন করে।
সংগঠনের উপদেষ্টা আমিরুল ইসলাম খান আলিমের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন— বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুর রহমান খোকন, সাবেক দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী।
মির্জা ফখরুল বলেন, লড়াই শুরু হয়ে গেছে, মানুষ নেমে পড়েছে। এখন আরও শক্তি সঞ্চয় করে নয়নের রক্ত, শাওনের রক্ত, রহিমের রক্ত, আলিমের রক্তের ঋণ পরিশোধ করার জন্য আমাদের তৈরি হতে হবে।
তিনি বলেন, মানুষ কিন্তু পিছিয়ে নেই, প্রত্যেকটি সমাবেশে এ বৃদ্ধ বয়সে যা দেখলাম আমাকে অনুপ্রাণিত করেছে। আরেকটি মুক্তিযুদ্ধ, সেই মুক্তিযুদ্ধের মধ্য দিয়েই তাদের পরাজিত করতে হবে।
মির্জা ফখরুল বলেন, সরকার দেশের রাজনীতি, অর্থনীতি ধ্বংস করে ফেলেছে। আওয়ামী লীগ মানুষকে মানুষ মনে করে না। দেশটাকে এরা পৈতৃক সম্পত্তি মনে করে। যেভাবে পারবে সেভাবে লুট করবে কেউ কিছু বলতে পারবে না। চুরি করবে কেউ কিছু বলতে পারবে না। মানুষ খুন করবে কেউ কিছু বলতে পারবে না।
তিনি বলেন, বারবার বলছি, আবারও বলছি, আমাদের ৩৫ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। আমাদের সাতজন যোদ্ধা প্রাণ দিয়েছে। এ মূল্য অবশ্যই আপনাদের দিতে হবে। এখনও সময় আছে, সরে দাঁড়ান। তা না হলে জনগণের যে উত্তাল তরঙ্গ সৃষ্টি হয়েছে, সুনামির মতো আপনাদের ভাসিয়ে নিয়ে যাবে।
সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম