আপিলে বৈধ ৫ প্রার্থী

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে ১ মেয়রসহ ৪ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন ফরম আপিলে বৈধ ঘোষণা করা হয়েছে। শনিবার দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসন মোহাম্মদ আব্দুল আহাদ তাদের বৈধতা দেন।
বৈধতা পাওয়া প্রার্থীরা হলেন মেয়র প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী আমজদ আলী শফিক, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিসর প্রার্থী বাবুল হোসেন বাবুল, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ছালিক আহমদ, ইলিয়াস আলী ও ৯ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর দিপক গোপ।
এ বিষয়ে জানতে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের মুঠোফোনের যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি। তবে আপিলকারী পাঁচ প্রার্থী তাদের মনোনয়ন বৈধ হয়েছে বলে দাবি করেছেন।
এ প্রসঙ্গে সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচন রির্টানিং অফিসার মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, শুনেছি প্রার্থীরা আপিল বৈধ হয়েছে। তবে আমরা লিখিত কোন নির্দেশনা পাইনি।
আগামী ১৬ জানুয়ারি জগন্নাথপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গত ২০ অক্টোবর উপজেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়ন দাখিলের শেষ দিনে ৫ মেয়র প্রার্থী, ৩৯ জন কাউন্সিলর প্রার্থী ও ৯ জন নারী কাউন্সিলর প্রার্থী মনোনয়ন দাখিল করেন। এরমধ্যে মামলাজনিত কারণে এবং হলফনামায় সাক্ষর না থাকায় ১জন মেয়র প্রার্থী এবং ৪জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র গত ২২ ডিসেম্বর যাচাই বাছাইকালে বাতিল করা হয়। মনোনয়নপত্র বাতিলকৃত প্রার্থীরা জেলা প্রশাসক বরাবর আপিল করেন।