আশরাফুলের নৈপুন্যে গ্রুপ চ্যাম্পিয়ন সুনামগঞ্জ

স্টাফ রিপোর্টার
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় আঞ্চলিক পর্যায়ে ইয়ং টাইগার্স অনুর্ধ্ব ১৮ টুর্নামেন্টে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে সুনামগঞ্জ। হবিগঞ্জ জেলা স্টেডিয়ামে ৭ উইকেটে কুমিল্লাকে পরাজিত করে অপরাজিত চ্যাম্পিয়ন হয় সুনামগঞ্জ। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন আশরাফুল মিয়া। আগামী ১০ নভেম্বর চাঁদপুরে সেমিফাইনালে সিলেটের মুখোমুখি হবে সুনামগঞ্জ।
এর আগে সোমবার সকাল ৯টায় টস জিতে কুমিল্লাকে প্রথমে ব্যাট করতে আমন্ত্রণ জানান সুনামগঞ্জ জেলা দলের অধিনায়ক ইয়াছিন আল হাছান। ব্যাট করতে নেমে শুরুতেই আশরাফুলের তোপের মুখে পড়ে কুমিল্লা। কুমিল্লার প্রথম ৪ জন ব্যাটসম্যানকেই একে একে তুলে নেন আশরাফুল। শুরুর ধাক্কার পর কুমিল্লার পরের ব্যাটসম্যানরা আর তেমন সুবিধা করতে পারেননি। ৮ নম্বরে ব্যাট করতে নামা তোয়ান রহমানের ৭৫ বলে ৩৫ এবং ৯ নম্বরে নামা হাসিব হোসাইনের ৩১ বলে ৩১ রান দলকে শতক পার হতে সাহায্য করে। এছাড়াও কুমিল্লার আর কোন ব্যাটারই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। এক্সট্রা থেকে ২১ রান পেয়েছে কুমিল্লা। ৩৮.৩ ওভারে ১২০ রানে থামে কুমিল্লার ইনিংস।
সুনামগঞ্জের আশরাফুল মিয়া ৬ ওভারে ২০ রানে ৪ উইকেট তুলে নেন। এছাড়াও ইয়াছিন ৮ ওভারে ২২ রানে ২ উইকেট, মুবিন ৫.৩ ওভারে ১১ রানে ২ উইকেট এবং সোহাগ ৯ ওভারে ৩৪ রানের বিনিময়ে ২ উইকেট তুলে নেন।
জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার প্লাবন পাল এবং মুবিনে দারুণ শুরু এনে দেন সুনামগঞ্জকে। ২৫.৫ ওভারে গড়েন ৮১ রান রানের জুটি। ওপেনিং জুটি ভাঙ্গার পর আরও তিন উইকেট পড়লেও সুনামগঞ্জের জয় নিয়ে শংকা তৈরি হয়নি কখনোই। মুবিন ৬৭ বলে সর্বোচ্চ ৪৩ রান করেন। ৫ চার ও ১টি ৬ এর সাহায্যে ইনিংস সাজিয়েছেন তিনি। এছাড়াও প্লাবন ১৯, সালমান ৯, আশরাফুল ১, মারুফ ১ রান করেন। ১৮ রানে অপরাজিত ছিলেন রাফিউর।
কুমিল্লার ইয়াছির ১টি এবং তাহমিদ ২ উইকেট পান। তবে সবচেয়ে খরুচে বোলার ছিলেন মেহেদী হাসান। তিনি ৯ ওভারে দেন ৪৭ রান। খেলা পরিচালনা করেন তুহিন তালুকদার এবং রিপন আহমেদ। স্কোরার ছিলেন মো. ফয়সল আহমেদ।
সুনামগঞ্জ অনুর্ধ্ব ১৮ দলের কোচ পাবেল চৌধুরী বলেন, সিলেট এবং চট্টগ্রাম বিভাগের মধ্যে ৪টি টিম সেমিফাইনালে উঠেছে। এরমধ্যে সুনামগঞ্জও রয়েছে। ছেলেরা ভালো খেলেছে। তিনি বলেন, আগামী ১০ নভেম্বর সেমিফাইনালে চাঁদপুরে সিলেটের মুখোমুখি হবে সুনামগঞ্জ। সেমিফাইনালেও জিততে চাই আমরা। আমাদের ছেলেদের জন্য সুনামগঞ্জবাসীর কাছে দোয়া চাই।
সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট বিভাগের সম্পাদক ও বংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর মো. রেজওয়ানুল হক রাজা বলেন, এরআগে গ্রুপ পর্বে আমরা চাঁদপুর, নোয়াখালী জেলা দলকে হারিয়েছি। অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় তিনি ক্রিকেট দলের খেলোয়াড়, কোচ কে আন্তরিক অভিনন্দন শুভেচ্ছা জানান।