আশা জাগিয়ে হারল বাংলাদেশ

সু.খবর ডেস্ক
অ্যাডিলেডে ভারতের দেওয়া ১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যাট হাতে দারুণ শুরু করে বাংলাদেশ। ৭ ওভারে বিনা উইকেটে ৬৬ রান তোলেন দুই ওপেনার লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। লিটন ২৬ বলে ৫৯ ও শান্ত ১৬ বলে ৭ রানে অপরাজিত ছিলেন। সপ্তম ওভার শেষেই নামে বৃষ্টি। ডাকওয়ার্থ—লুইস পদ্ধতিতে বাংলাদেশ এগিয়ে ছিল ১৭ রানে।
বৃষ্টির পর যখন খেলা শুরু হয় তখন বাংলাদেশের সামনে নতুন লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১৫১। এর পরই বদলে যায় ম্যাচের চিত্র। শান্তর সঙ্গে ভুল—বোঝাবুঝিতে রান আউট হন ২৭ বলে ৬০ রানের ঝোড়ো ইনিংস খেলা লিটন। তার বিদায়ের পর ধস নামে বাংলাদেশের ইনিংসে। শান্ত ফেরেন ২৫ বলে ২১ রান করে। সুবিধা করতে পারেননি সাকিব (১৩), আফিফ (৩), ইয়াসির আলী রাব্বি (১), মোসাদ্দেক হোসেনরা (৬)। শেষ দিকে নুরুল হাসান সোহান ও তাসকিন আহমেদের ঝড়ে ১৬ ওভারে ৬ উইকেটে ১৪৫ রান করতে সক্ষম হয় বাংলাদেশ।
শেষ ওভারে ২০ রান দরকার ছিল বাংলাদেশের, সোহানের কল্যাণে ১৪ রান তুললেও ম্যাচটি হেরে যায় ৫ রানে। সোহান ১৪ বলে ২৫ ও তাসকিন ৭ বলে ১২ রানে অপরাজিত থাকেন।
এর আগে বিরাট কোহলির অপরাজিত ৬৪, লোকেশ রাহুলের ৫০ ও সূর্য কুমারের ৩০ রানের ওপর ভর করে ১৮৪ রানের স্কোর পায় ভারত। ম্যাচসেরার পুরস্কার উঠেছে কোহলির হাতে। আগামী রবিবার পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।
সূত্র : কালেরকন্ঠ