আ.লীগের মনোনয়ন চেয়ে ফরম জমা দিলেন ৩ জন

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ৩ প্রার্থী দলীয় মনোনয়ন পূরণ করে জমা দিয়েছেন। এঁরা হলেন বর্তমান মেয়র নাদের বখ্ত, জেলা আওয়ামী লীগের শিল্প বিষয়ক সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস। শনিবার আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয়ের নির্বাচনী শেলে তাঁরা দলীয় মনোনয়ন পাওয়ার আগ্রহ ব্যক্ত করে ফরম পূরণ করে জমা দেন।
আগ্রহী প্রার্থীদের সকলেই রাজধানীতে রয়েছেন। মনোনয়ন তদবিরে ব্যস্ত সকলে। এর আগে পৌরসভা ও সদর উপজেলা আওয়ামী লীগ সোমবার মনোনয়ন তালিকা জেলা নেতাদের কাছে জমা দিয়েছিল।
আগামী ১৬ জানুয়ারি সুনামগঞ্জ পৌরসভার নির্বাচন। প্রার্থীরা মনোনয়ন দাখিল করবেন ২০ ডিসেম্বর। ২২ ডিসেম্বর যাচাই এবং প্রত্যাহার ২৯ ডিসেম্বর। সম্ভাব্য প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীই বেশি। মনোনয়ন ভাগাতে কেন্দ্রীয় নেতাদের কাছে তদবিরে ব্যস্ত সকলে।


বর্তমান পৌর মেয়র আওয়ামী লীগ নেতা নাদের বখ্ত বললেন, তাঁরা তিন ভাইয়ের নাম পৌরসভা ও সদর উপজেলা আওয়ামী লীগ সম্ভাব্য প্রার্থী তালিকায় পাঠিয়েছিল। অন্য দুই ভাইয়েরা তাঁকে সমর্থন দেওয়ায় তিনি একাই দলীয় মনোনয়ন ফরম কিনে প্রার্থী হবার আকাঙ্কা ব্যক্ত করে ফরম পূরণ করে কেন্দ্রীয় দপ্তরে শনিবার জমা দিয়েছেন। পৌর মেয়র নাদের বখ্ত বললেন, উপ-নির্বাচনে নির্বাচিত হয়ে ২ বছর দলের সঙ্গে ভালো সম্পর্ক রেখে পৌরবাসীর সেবা করার চেষ্টা করেছি। আমার পরিবারের দীর্ঘদিনের ত্যাগ রয়েছে দলের প্রতি। আশা করছি দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে বঞ্চিত করবেন না।


মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের শিল্প বিষয়ক সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী বললেন, দলের জন্য কাজ করছি দীর্ঘদিন ধরে। দলের ত্যাগী ও পরীক্ষিত নেতা কর্মীদের চাপেই প্রার্থী হবার আকাঙ্কা পোষন করছি। আশা করছি দলীয় সভানেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়ে দলীয় কর্মীর মূল্যায়ন করবেন। আজ মনোনয়ন ফরম পূরণ করে কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিয়েছি।


জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শংকর দাস বললেন, ছাত্রলীগ থেকে আওয়ামী লীগ দীর্ঘদিন রাজপথে ছিলাম, আছি। জেল কেটেছি, নির্যাতিত হয়েছি। আশা করছি দলীয় সভানেত্রী শেখ হাসিনা আমার ত্যাগের মূল্যায়ন করবেন। তিনি জানান, তিনি এবং বর্তমান পৌর মেয়র নাদের বখ্ত এবং জেলা আওয়ামী লীগের শিল্প বিষয়ক সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী মনোনয়ন ফরম পূরণ করে জমা দিয়েছেন। অন্য দুই প্রার্থীও একই তথ্য জানান।
প্রসঙ্গত. সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ুব বখ্ত জললুল মৃত্যুবরণ করায় ২০১৮ সালের ২৯ মার্চ সুনামগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে প্রয়াতের ছোট ভাই নাদের বখ্ত জয় হন। তিনি পেয়েছিলেন ১৬ হাজার ৩৫২ ভোট। তাঁর নিকটতম স্বতন্ত্র প্রার্থী দেওয়ান গণিউল সালাদীন পেয়েছেন ৯ হাজার ৪৮৫ ভোট। বিএনপির প্রার্থী দেওয়ান সাজাউর রাজা চৌধুরী পেয়েছেন ১ হাজার ৮০৭ ভোট।