আ.লীগ মনোনীতদের ভরাডুবি

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জের ১৭ ইউনিয়নে ফলাফলে ভরাডুবি হয়েছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের ১৭ ইউনিয়নের মধ্যে কেবল দুইটিতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা জয়ী হয়েছে। অন্য ১৫ টিতেই নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে পরাজিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা। সুনামগঞ্জ সদর উপজেলার নয় ইউনিয়নের একটিতেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা জয় হন নি।
১৭ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত জগলুল হায়দার ও রিয়াজুল ইসলাম কেবল জয়ী হয়েছেন।
বিএনপি প্রার্থীরা দলীয় প্রতীকে নির্বাচনে অংশ না নিলেও তাদের দলের ৫ প্রার্থী বিজয়ী হয়েছেন। এরা হলেন আব্দুল ওয়াদুদ, মো. নুরুল হক, মো. আব্দুল হাই, সুফি মিয়া ও লুৎফুর রহমান জায়গীরদার খোকন। স্বতন্ত্র বিজয়ীরা হলেন, মাসুক মিয়া ও মো. আবুল বরকত।
আওয়ামী লীগের বিদ্রোহীরা হলেন মো. মঈন উল হক, আমির হোসেন রেজা, শহীদুল ইসলাম, আব্দুল বাছিত সুজন ও শাহীনুর রহমান। জাতীয় পার্টির বিজয়ীরা হলেন- রশিদ আহম্মেদ ও মো. শওকত আলী।
সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম বললেন, সুনামগঞ্জ সদরে দীর্ঘদিন বিএনপির উপজেলা পরিষদ চেয়ারম্যান ছিলেন। আওয়ামী লীগের সংসদ সদস্যও নেই চার মেয়াদ হয়েছে। এই অবস্থায় সরকারের উন্নয়ন কার্যক্রমে আওয়ামী লীগের নেতা কর্মীদের কোন সম্পৃক্ততা নেই। তৃণমূল সমর্থকরাও দলের প্রতি বিমূখ। নতুন কর্মীও তৈরি হচ্ছে না। এসব বিষয় কেন্দ্রীয় দায়িত্বশীলদেরও অবহিত করা হয়েছে। নির্বাচনে এ কারণে দলীয় প্রার্থীদের পরাজয় হয়েছে।