‘ইউনিভার্সেল চিলড্রেন ডে’ পালন

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জে ইসলামিক রিলিফ বাংলাদেশ’র উদ্যোগে ইউনিভার্সেল চিলড্রেন ডে উপলক্ষে সদর উপজেলার লক্ষণশ্রী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে চিত্রাংকন, গান, কবিতা আবৃত্তি ও বাল্যবিবাহ প্রতিরোধে নাটিকা পরিবেশিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহরিয়ার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, আলহাজ্ব জমিরুন নুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফররুখ আহমদ চৌধুরী ও সুনামগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি আকরাম উদ্দিন। সভায় স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক রিলিফ বাংলাদেশ সুনামগঞ্জের প্রকল্প কর্মকর্তা মো. সামসুল আলম। সভাপতিত্ব করেন অভিভাবক পেয়ারা বেগম। এ ছাড়াও বক্তব্য রাখেন অভিভাবক সুপ্রিয়া বেগম, তামান্না সরকার, শিউলী চক্রবতীর্, শিক্ষার্থী বিল্লাল হোসেন, জেনিফা আক্তার, রিফা আক্তার। আলোচনা সভা শেষে বিজয়ী প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহরিয়ার বলেন, শিক্ষায় মানুষের জীবনের উন্নয়ন হয়। শিক্ষা অর্জন করে কেউ বেকার থাকা উচিৎ নয়। সরকারী বা বেসরকারী কোনো চাকুরি না পেলে কৃষি কাজ বা ব্যবসায় যুক্ত হলে অবশ্যই ভাল ফলাফল আসবে। তিনি বলেন, সুনামগঞ্জে ইসলামিক রিলিফ বাংলাদেশ শিক্ষা নিয়ে যে কার্যক্রম পরিচালিত করে আসছে। ইয়াতিম শিশুদের শিক্ষা বিষয়ে সহায়তা করছে। একই সাথে শিক্ষার অগ্রগতি বিষয়েও খেঁাজ—খবর নিচ্ছে। তা অবশ্যই একটি গুরুত্বপূর্ণ কার্যক্রম।