উন্নয়ন চাইলে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে -পরিকল্পনা মন্ত্রী

স্টাফ রিপোর্টার
পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, কিছুদিন আগে আমরা সিলেট বিভাগের সবচেয়ে বড় রানীগঞ্জ সেতুর উদ্বোধন করেছি। শতসেতুর মধ্যে এটি এক নম্বর সেতু। ঢাকা যাওয়ার পথ আমাদের প্রায় ৬০ কিলোমিটার কমেছে। আপনারা জানেন, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাজ শুরু হয়েছে। ভাইস চ্যান্সচেলর, রেজিস্টার, ট্রেজারার চলে এসেছেন। জায়গাও বাছাই হয়ে গেছে। শীঘ্রই কাজ শুরু হবে। আপনারা দেখেছেন, এখানে বঙ্গবন্ধুর নামে মেডিকেল কলেজের কাজ চলছে। সুনামগঞ্জে বঙ্গবন্ধুর নামে প্রথম প্রতিষ্ঠান এটি। এছাড়াও টেক্সটাইল ইন্সটিটিউট, বিটাক’র কাজ চলছে। জগন্নাথপুরে এগ্রিকালচার ট্রেনিং ইন্সটিটিউটের কাজ শুরু হবে। আমরা দিরাই—শাল্লা—আজমিরিগঞ্জ—হবিগঞ্জ হয়ে সড়কের কাজ করছি। গাড়ি চালিয়ে হাওরের মাঝখান দিয়ে আমরা ঢাকায় যাবো। আমরা সুনামগঞ্জ থেকে নেত্রকোণা উড়াল সড়ক করছি, টেন্ডার হয়ে গেছে। সুনামগঞ্জে রেললাইন আনার জন্য কাজ করছি। আমাদের অনেক কাজ এখনো বাকি। আমাদের স্বপ্ন অনেক বড়। এই স্বপ্ন দেখছি এজন্য, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের স্নেহ করেন। তিনি ভালোবাসেন হাওরকে। তার নির্দেশে আপনাদের কাছ থেকে শক্তি নিয়ে আমি কাজ করে যাচ্ছি। তিনি বলেন, আগামী দিনেও নেত্রীকে আমাদের দরকার। উন্নয়ন চাইলে উন্নয়নের নায়ক শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে।
মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ বাজারে পুরোনো পুলিশ ফাঁড়ির সামনে শান্তিগঞ্জ উপজেলা আ.লীগের সম্মেলনে এসব কথা বলেন তিনি। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এর আগে সম্মেলন উদ্বোধন করেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মতিউর রহমান।
পরিকল্পনা মন্ত্রী বলেন, আমি শেখ হাসিনার উন্নয়ন কমীর্। শেখ হাসিনা আমাকে বলেছেন— আপনি হাওরের সন্তান, হাওরে আপনার বাড়ি, আপনি হাওরের মানুষের দুঃখ—কষ্ট বুঝেন, আপনি হাওরের পানি সাঁতরিয়ে বড় হয়েছেন, আপনি হাওরের মানুষের উন্নয়নের জন্য কাজ করেন। তবে শুধু হাওর নয়, সারা বাংলাদেশের সকল গরিব মানুষ, দরিদ্র মানুষ, পিছিয়ে পড়া মানুষ, গ্রামের মানুষ, চরের মানুষ, উপকূলে মানুষ, পাহাড়ের মানুষ সকলের পাশে থাকার চেষ্টা করছি। কতটুকু পারছি আপনারা জানেন, আর আল্লাহতালা স্বাক্ষী। এসময তিনি শৃঙ্খলা রেখে সম্মেলন আয়োজন করায় সকলকে ধন্যবাদ জানান। বলেন, , আপনারা জাতীয় নেতৃবৃন্দকে সম্মান দেখিয়েছেন। শান্তিগঞ্জের ছেলে হিসেবে আমি এজন্য আমি গর্ববোধ করি।