৩ টি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষ্যে বাজার তদারকি অভিযান পরিচালনা করেছে সুনামগঞ্জ জেলা কার্যালয়। বৃহস্পতিবার দুপুর ১২টায় বিশ্বম্ভরপুর উপজেলার শক্তিয়ারখলা বাজারে অভিযান পরিচালনা করেন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম।
অভিযানে ভোক্তা অধিকার বিরোধী অপরাধে ৩ টি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে আনাছ ফার্মেসীকে ২ হাজার টাকা, কাজী ফার্মেসীকে ২০০০ হাজার টাকা এবং আমিন ব্রাদার্সকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে ব্যবসায়ীদের যৌক্তিক মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা টানানো ও নিয়মিত হালনাগাদ করা এবং ক্রয় বিক্রয় রশিদ সংরক্ষণ করার নির্দেশনা দেনজেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম।
এছাড়াও বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে জনসাধারণ ও ব্যবসায়ীদের মধ্যে মাস্ক বিতরণ, লিফলেট ও পাম্পলেট প্রদান, স্বাস্থ্য বিধি মেনে চলতে অনুরোধ করা হয়।
অভিযানে সহায়তা করে বিশ্বম্ভরপুর থানা পুলিশের একটি টিম, বাজার কমিটির সদস্যবৃন্দ ও সুনামগঞ্জ ক্যাব।
উল্লেখ্য, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিশেষ সেবা সপ্তাহের শেষ দিন ছিল বৃহস্পতিবার। গত এক সপ্তাহে জেলার দোয়ারাবাজার, ছাতক, সদর, বিশ^ম্ভরপুর ও জগন্নাথপুর উপজেলায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ১৩ টি প্রতিষ্ঠান থেকে ৪৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।