এলজিএসপির কর্মশালা/গ্রামীণ অবকাঠামো উন্নয়নে ভূমিকা রাখছে প্রকল্পটি

স্টাফ রিপোর্টার
লোকাল গর্ভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্টে-৩ এর অগ্রগতি ও অর্জন অবহতিকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
স্থানীয় সরকারের উপপরিচালক মোহাম্মদ জাকির হোসেন’র সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. সুমন মিয়া, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম, শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম, জেলা মহিলা পরিষদের সভাপতি গৌরী ভট্টাচার্য্য, সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি পঙ্কজ দে, রিপোর্টার্স ইউনিটির সভাপতি বিন্দু তালুকদার, সাধারণ সম্পাদক বুরহান উদ্দিন সহ জেলা পর্যায়ের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, এলজিএসপি মাধ্যমে জেলার প্রতিটি ইউনিয়নের গ্রামীণ অবকাঠামোর উন্নয়ন হচ্ছে। ২০১৭ সাল থেকে চলতি বছর পর্যন্ত ৬ বছর মেয়াদী এ প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ৫ হাজার ৭৪৪ কোটি টাকা। এতে বাংলাদেশ সরকার ৩ হাজার ১৫৩ কোটি টাকা ও বিশ^ব্যাংক থেকে ২৫৯১ কোটি টাকা ঋণ পাওয়া গেছে। এই প্রকল্পের বরাদ্দের টাকা সরাসরি দেশের ৪৫৭১ টি ইউনিয়ন পরিষদের ব্যাংকে পাঠানো হয়েছে। এলজিএসপি মাধ্যমে গ্রামের রাস্তাঘাট, ব্রিজ কালর্ভাট, পরিবেশ উন্নয়ন ও নারীর ক্ষমতায়ন, বিকাশে কাজে লাগছে।