কমিউনিটি প্যারামেডিকদের নিয়ে সাইন্টিফিক সেমিনার

কমিউনিটি প্যারামেডিকদের নিয়ে সাইন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্বাস্থ্য বিধি মেনে ধারারগাঁও স্যানক্রেড হাসপাতালে এই সেমিনার অনুষ্ঠিত হয়।
আস্থা ও স্যানক্রেড সিপিটিআই’র আয়োজনে স্যানক্রেড সিপিটিআই এর প্রিন্সিপাল মি: পলাশ চিছামের পরিচালনায় সেমিনারে উপস্থিত ছিলেন স্যানক্রেড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মি. তপন রুরাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমজিএইচ’র প্রতিনিধি মালিক মোহাম্মদ সাকিল এবং ফ্যাসিলিটেটর হিসেবে উপস্থিত ছিলেন ডা. ফারজানা আলী।
নির্বাহী পরিচালক মি. তপন রুরাম সকল কমিউনিটি প্যারামেডিকদের দক্ষতার সাথে কোর্সের নির্দেশিত সীমাবদ্ধতার মধ্যে প্রত্যন্ত এলাকায় স্বাস্থ্য সেবা প্রদানের জন্য ধন্যবাদ জানান। পাশাপাশি সাইন্টিফিক সেমিনারের মাধ্যমে কমিউনিটি প্যারামেডিকগণ নির্দিষ্ট বিষয়ে নিজেদেরকে আরো দক্ষ করে গড়ে তোলতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
পরে ফ্যাসিলিটেটর ডা. ফারজানা আলী Basic Obstetric Care সম্পর্কে পাওয়ার পয়েন্টে আলোচনা ও বিভিন্ন ভিডিও প্রদর্শনের মাধ্যমে বিস্তারিত আলোচনা করেন। সাইন্টিফিক সেমিনারে ২০ জন কমিউনিটি প্যারামেডিক যারা পাশ করার পর বিভিন্ন জায়গায় স্বাস্থ্য সেবা প্রদান করছেন তারা অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, বাংলাদেশ নার্সিং এন্ড মিডওয়াইফারী কাউন্সিল কর্তৃক অনুমোদিত ২ বছর মেয়াদী কমিউনিটি প্যারামেডিক কোর্স সম্পন্ন করার পর অনেকে দক্ষ স্বাস্থ্য কর্মী হিসেবে প্রত্যন্ত অঞ্চলে সাধারণ রোগের চিকিৎসা সেবা ও স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন পরামর্শ প্রদান করে চলেছেন।
প্রেসবিজ্ঞপ্তি