করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান ডা. আব্দুর রহিম

স্টাফ রিপোর্টার
দোয়ারাবাজার উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুর রহিম (৭৫) করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি গত ২২ সেপ্টেম্বর থেকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বৃহস্পতিবার সিলেটের শামছুদ্দিন হাসপাতালে স্থানান্তর করা হয় তাঁকে। পরে ওখানেই বিকাল ৩ টা ২০ মিনিটে মৃত্যু হয় এই বীর মুক্তিযোদ্ধার।
পরিবারের সদস্যরা জানান, গত ২২ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত সন্দেহে অসুস্থ হওয়া বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুর রহিমকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন নমুনা পরীক্ষায় করোনা পজিটভ হবার কথা জানানো হয় তাঁকে। ওই দিন থেকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি।
বৃহস্পতিবার তাঁকে স্থানান্তর করা হয় সিলেটের করোনা শহীদ শামসুদ্দিন হাসপাতালে। বিকাল ৩ টা ২০ মিনিটে ওখানেই মৃত্যু ঘটে তাঁর।
ডা. আব্দুর রহিম উপজেলার নরসিংহপুর ইউনিয়নের লাস্তবেরগাঁও গ্রামের কুবাদ উল্লাহ্’র ছেলে। এর আগে ১৯৮৫ থেকে ১৯৯০ সাল পর্যন্ত দোয়ারাবাজার উপজেলার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন তিনি। ছাত্রাবস্থায় সিলেট মেডিকেল কলেজ’এর (বর্তমানে ওসমানী মেডিকেল কলেজ) ছাত্রলীগের সভাপতি ছিলেন। স্বাধীনতা যুদ্ধের সময় ডিংরাই ইয়ুথ ক্যাম্প ও ডিংরাই রিফউজি ক্যাম্পের চিকিৎসক ছিলেন। ১৯৭৯ সালে ছাতক-দোয়ারা আসনে বাংলাদেশ আওয়ামীলীগের সংসদ সদস্য প্রার্থী ছিলেন বীর মুক্তিযোদ্ধা ডা.আব্দুর রহিম।