করোনা শনাক্ত ৫৬ জন

স্টাফ রিপোর্টার
জেলায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৫৬ জন। আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ২০ জন, দোয়ারাবাজার উপজেলার ১ জন, বিশ^ম্ভরপুর উপজেলার ১ জন, তাহিরপুর উপজেলার ৩ জন, জামালগঞ্জ উপজেলায় ৭ জন, দিরাই উপজেলার ৫ জন, ছাতক উপজেলায় ১২ জন এবং ধর্মপাশা উপজেলার ৭ জন। রিপোর্ট অনুযায়ী ১৯২ জনের নমুনা পরীক্ষায় এই ৫৬ জন শনাক্ত হন। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৯.১৬ শতাংশ।
শুক্রবার সিভিল সার্জন ডা. শামস উদ্দিন স্বাক্ষরিত কোভিড ১৯ রিপোর্ট সূত্রে এই তথ্য জানা যায়।
রিপোর্ট অনুযায়ী বর্তমানে আইসোলেসনে আছেন ৩২৮ জন। এরমধ্যে সর্বোচ্চ ১০৭ জন সুনামগঞ্জ সদর উপজেলায়। এছাড়াও ছাতক উপজেলার ৪৭ জন, বিশ^ম্ভরপুর উপজেলায় ৪ জন, তাহিরপুর উপজেলায় ২৫ জন, জামালগঞ্জ উপজেলায় ১০ জন, দিরাই উপজেলার ৪২ জন, ধর্মপাশা উপজেলার ৪৪ জন, জগন্নাথপুর উপজেলার ৩১ জন, দোয়ারাবাজায় উপজেলায় ৯ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২ জন এবং শাল্লা উপজেলায় ৭ জন আইসোলেসনে রয়েছেন।
সিভিল সার্জন ডা. শামস উদ্দিন স্বাক্ষরিত কোভিড ১০ কোয়ারেন্টাইন ও আইসোলেসনের দৈনিক প্রতিবদনে উল্লেখ করা হয়, সুনামগঞ্জ সদর উপজেলায় হাসপাতাল কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৬ জন। নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮ জন। এদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ৫ জন এবং তাহিরপুর উপজেলায় ৩ জন। গত ২৪ ঘণ্টায় র‌্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে করোনা রোগী শনাক্ত হন ৩১ জন।
সুনামগঞ্জ জেলায় গত বছরের ১২ এপ্রিল প্রথম করোনাভাইরাসে আক্রান্ত একজন রোগী শনাক্ত হন। এরপর থেকে জেলায় এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩,২২৯ জন। এরমধ্যে আরোগ্য লাভ করেছেন ২৮৬৬ জন। আক্রান্তের তুলনায় সুস্থার হার ৮৮.৭৫ শতাংশ। করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত জেলায় মৃত্যুবরণ করেছেন মোট ৩৫ জন।
উল্লেখ্য, করোনাভাইরাস শনাক্তে এ পর্যন্ত ২০১ হাজার ৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে রিপোর্ট পাওয়া গেছে ২০ হাজার ৪২৪ জনের। এরমধ্যে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ২ হাজার ৮৬৫ জন। এদিকে এন্টিজেন নমুনা পরীক্ষা করা হয়েছে ২,৪৪১ জনের। এরমধ্যে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩৬৪ জন।