কেন্দ্রীয় কালিবাড়ি নাট মন্দিরে বিশেষ প্রার্থনা ও সভা

স্টাফ রিপোর্টার
‘শোক থেকে শক্তি, শোক থেকে জাগরণ’ প্রতিপাদ্য নিয়ে জাতির পিতার ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বিকালে পৌর শহরের কেন্দ্রীয় কালীবাড়ী নাট মন্দির প্রাঙ্গণে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট জেলা কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।
প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, স্বাধীনতা বিরোধী একটি চক্র ও কিছু বিপদগামি সেনা সদস্যরা জাতির পিতাকে স্বপরিবারে হত্যার মধ্যে দিয়ে এদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চেয়েছিল। জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে আজ সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি বলেন, সম্প্রীতির বন্ধন আরো সুদৃঢ করতে মুক্তিযুদ্ধের চেতনার মানুষদের মধ্যে সমন্বয়ের কোন বিকল্প নেই।
ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ইঞ্জিনিয়ার পি কে চৌধুরী’র সভাপতিত্বে এবং সুনামগঞ্জ মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যালয়ের সহকারী প্রকল্প পরিচালক রবীন আচার্য্য’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যরিস্টার এম. এনামুল কবির ইমন, হিন্দু কল্যাণ ট্রাস্টের উপ সচিব ডা. দিলীপ কুমার ঘোষ, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, যোগেশ^র দাস, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাড. বিমান কান্তি রায়, সাধারণ সম্পাদক বিমল বণিক, জেলা হিন্দু বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. বিশ^জিৎ চক্রবর্তী, জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি সভাপতি অ্যাড. গৌরাঙ্গপদ দাস, দুর্গবাড়ি পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সুবিমল চক্রবর্তী চন্দন, পূর্ব নতুনপাড়া সার্বজনীন দুর্গা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক নায়ারন চক্রবর্তী, হিন্দু বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের সহ সভাপতি কাজল দে প্রমুখ।
পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা সহ ১৫ আগস্টে শহিদ সকলের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।