- সুনামগঞ্জের খবর » আঁধারচেরা আলোর ঝলক - https://sunamganjerkhobor.com -

কৈতক হাসপাতালের বিতর্কিত চিকিৎসকের বিরুদ্ধে তদন্ত

স্টাফ রিপোর্টার
ছাতক উপজেলার ২০ শয্যা বিশিষ্ট কৈতক হাসপাতালের বিতর্কিত চিকিৎসক ডা. মোজাহারুল ইসলামের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটি সরেজমিন হাসপাতালে গিয়ে তদন্ত কার্যক্রম পরিচালনা করেছে। গত ২১ জুন তার বিরুদ্ধে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের আলোকে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন সিভিল সার্জন ডা. শামসুদ্দিন। এই কমিটিকে ৭ কার্য দিবসের মধ্যে তদন্তকাজ পরিচালনার নির্দেশ দেওয়া হয়েছিল।
মঙ্গলবার বিকেলে সুনামগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সৌমিত্র চক্রবর্তী তদন্ত কার্যক্রম পরিচালনা করে আসেন। এসময় হাসপাতালের ভুক্তভোগী কর্মচারী, এলাকাবাসীসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ বিতর্কিত চিকিৎসক মোজাহারুল ইসলামের বিরুদ্ধে বক্তব্য দেন।
উল্লেখ্য প্রায় এক দশক ধরে ডা. মোজাহারুল ইসলাম কৈতক হাসপাতালে কাজ করছেন। দীর্ঘদিন একই স্থানে কর্মরত থাকায় হাসপাতালে নানা অব্যবস্থাপনায় জড়িয়ে পড়েছেন তিনি। ফলে তার বিরুদ্ধে কর্মসূচি বাস্তবায়ন করেছে হাসপাতালের কর্মচারীরা। দীর্ঘদিন একই স্টেশনে থাকায় তিনিও একটি সুবিধাভোগী গোষ্ঠী সৃষ্টি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর লেখালেখিসহ চাকুরিবিধি ভঙ্গ করে তিনি নিজেও আপত্তিকর লেখালেখি করছেন। তার অনিয়মের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় বিভিন্ন সময়ে দুইজন সাংবাদিককে তিনি হুমকিও দিয়েছেন। হুমকির পরে তিনি তার সুবিধাভোগী গোষ্ঠী দিয়ে ওই সাংবাদিকদের বিরুদ্ধে মানববন্ধনও করিয়েছেন।

তার বিরুদ্ধে আনীত বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করে ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত কাজ সম্পাদন করে প্রতিবেদন জমা দিতে বলা হয়।

তদন্ত কমিটির প্রধান ডা. সৌমিত্র চক্রবর্তী বলেন, ডা. মোজাহারুল ইসলামের বিরুদ্ধে নানা অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি আজ তদন্ত কাজ সম্পাদনা করেছে। আমরা বিভিন্ন জনের সঙ্গে কথা বলেছি। শিঘ্রই আমরা প্রতিবেদন জমা দিব।

  • [১]