ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বৃত্তি দেবে ‘সেইভ শাল্লা’

স্টাফ রিপোর্টার, শাল্লা
সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত শাল্লা উপজেলার এসএসসি শিক্ষার্থীদেরকে শিক্ষাবৃত্তি দেবে ‘সেইভ শাল্লা’। বৃত্তি লাভে আগ্রহী শাল্লার এসএসসি পরীক্ষার্থীদের নাম, পিতা ও মাতার নাম, স্থায়ী ঠিকানা, ফোন নাম্বার, বিদ্যালয়ের নাম, প্রধান শিক্ষকের ফোন নাম্বার ও এসএসসি পরীক্ষার কেন্দ্রের নাম ইমেইল (savesulla.info@gmail.com) ) অথবা ০১৭৬৬১৪১১১১ হোয়াটসএপ নাম্বারে প্রেরণ করতে হবে। পরে বৃত্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের নগদ অর্থ প্রদান করা হবে।
‘সেইভ শাল্লা’র পরিচালক রুবেল শঙ্কর বলেন, ২০১৭ সালের ফসলহানির পর আমরা উপজেলার প্রায় এট হাজার শিক্ষার্থীর এইচএসসি ভর্তির সম্পূর্ণ ব্যয় বহন করি। করোনা মহামারির একেবারে শুরুতেই শাল্লার মানুষের সহায়তায় এগিয়ে আসে। সেইভ শাল্লাই সবার আগে শাল্লায় স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামসহ সচেতনতামূলক কর্মসূচি পরিচালনা করে। এছাড়া গাজীপুর ও নারায়ণগঞ্জে বসবাসরত শাল্লা উপজেলার সহ¯্রাধিক পোষাক শ্রমিক পরিবারের কাছে খাদ্যসামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম পৌঁছে দেয়।
সেইভ শাল্লার চেয়ারম্যান ডা. আবুল কালাম চৌধুরী জানান, শাল্লার সন্তান হিসেবে শাল্লার মানুষের পাশে আমরা সবসময়ই থাকার চেষ্টা করি। দুর্যোগে দুর্বিপাকে সাধ্যমত সহযোগিতা করা আমাদের সবার নৈতিক দায়িত্ব। আজীবন এই দায়িত্ব আমরা নিষ্ঠার সাথে পালন করতে চাই। এবারের বন্যায় সেইভ শাল্লা প্রত্যক্ষভাবে আটশত পরিবারকে খাদ্য সহায়তা প্রদানের পাশাপাশি অন্যান্য সংগঠনের মাধ্যমে আরো প্রায় তিন হাজারের পরিবারকে সহায়তা করেছে। আমাদের আহবানে দেশ—বিদেশের সুহৃদ—স্বজনরা সাড়া দিয়েছেন। এবারও আমরা বন্যার্তদের সহযোগিতায় বৃত্তি প্রদানের উদ্যোগ নিয়েছি।