খাল দখল করে নির্মাণাধীন কালভার্ট উচ্ছেদ

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুর পৌর এলাকার একটি সরকারি খাল দখল করে নির্মাণাধীন কালভার্ট উচ্ছেদ করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকালে জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি ইয়াসির আরাফাত অভিযান চালিয়ে কালভার্টটি উচ্ছেদ করেন।
জগন্নাথপুর উপজেলা ভূমি কার্যালয় সূত্র জানায়, পৌর শহরের ইনাতনগর এলাকায় যুক্তরাজ্য প্রবাসী মইনুল ইসলাম তাঁর বাড়ির সামনে সরকারি খাল দখল করে কালভার্ট নির্মাণ করছিলেন। একাধিকবার উপজেলা ভূমি কার্যালয় থেকে বাধা প্রদান করা হলেও প্রবাসী পরিবার বাধা অমান্য করে কালভার্টের কাজ চালিয়ে যাচ্ছিলেন। ৩০ ফুট প্রস্ত খালটি দখল করে ১২ ফুট প্রস্থের কালভার্ট নির্মাণ করা হচ্ছিল। বৃহস্পতিবার অভিযান চালিয়ে খালটি দখলমুক্ত করে কালভার্ট উচ্ছেদ করেন। এসময় প্রবাসীর আত্বীয় তত্ত্ববধায়ক আবুল কাসেমকে এক হাজার টাকা জরিমানা ও আর খাল দখল করবে না বলে মুচলেকা আদায় করা হয়।
জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি ইয়াসির আরাফাত বলেন, সরকারি খাল জবর দখল করে কালভার্টের নির্মাণ করছিলেন যুক্তরাজ্য প্রবাসী মইনুল ইসলাম। ভূমি কার্যালয় থেকে বাধা প্রদান করা হলেও তিনি বাধা অমান্য করে কালভার্টের কাজ চালিয়ে যাচ্ছেন খবর পেয়ে কালভার্ট উচ্ছেদ করা হয়। আর খাল দখল করবে না বলে তার কেয়াটেকার কাছ থেকে মুচলেকা আদায় ও এক হাজার টাকা জরিমানা করা হয়।