গ্রেনেড হামলা মামলার রায় দ্রুত কার্যকরের দাবিতে গণমিছিল

স্টাফ রিপোর্টার
২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী শান্তিপূর্ণ সমাবেশে চালানো গ্রেনেড হামলা মামলার রায় দ্রুত কার্যকরের দাবিতে গণমিছিল, মানববন্ধন করেছে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ।
শনিবার দুপুরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন’র নেতৃত্বে শহরের উকিলপাড়া থেকে গণমিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলফাত স্কয়ারে এসে মানববন্ধনে মিলিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, শেখ হাসিনাকে হত্যা করার পরিকল্পনা করে দেশকে মুক্তিযুদ্ধের কক্ষপথ থেকে বিচ্যুত করার অপচেষ্টা করেছিল। কিন্তু বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা মৃত্যুভয় উপেক্ষা করে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মানে কাজ করে যাচ্ছেন। উন্নয়নে অনন্য উচ্চতায় আসীন করেছেন বাংলাদেশকে।
মানববন্ধনে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাড. খায়রুল কবির রুমেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. নান্টু রায়, অ্যাড. হায়দার চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, ত্রাণ ও সমাজসেবা বিষয়ক সম্পাদক শাহ আবু নাসের, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল আজাদ রুমান, কোষাধ্যক্ষ ইসতিয়াক শামীম, দপ্তর সম্পাদক নূরে আলম সিদ্দিকী উজ্জ্বল, সদস্য সুবীর তালুকদার বাপ্টু, রেজাউল আলম নিক্কু, এবিএম ফজলুল করিম, সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মোবারক হোসেন, রফিকউল্লাহ ফজলু, অ্যাড. হাসা মাহবুব সাদী, আতিকুল ইসলাম আতিক, দাউদ পীর, শামীম আখঞ্জী যুগ্ম আহবায়ক রঞ্জন পুরকায়স্থ ঝুটন সহ যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, যুব মহিলা লীগ নেতৃবৃন্দ।
মানববন্ধন শেষে ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গণে সংগঠনের পক্ষ থেকে কোভিড পরিস্থিতির জন্য পাঁচ শতাধিক পরিবারে চাল বিতরণ করা হয়।