চুরি বন্ধে গ্রাম ভিত্তিক পাহারা জোরদার করার আহবান

দিরাই প্রতিনিধি
দিরাই উপজেলার হাওর জনপদে গরু চুরির হিড়িক পড়েছে। প্রতিদিন কোন না কোন গ্রামে ঘটছে গরু চুরির ঘটনা। বাড়ছে জুয়া খেলার প্রবণতা। মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা আইন শৃংখলা কমিটির সভায় এ নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়। তবে চুরি বন্ধে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ গ্রাম ভিত্তিক পাহারা জোরদারের আহবান জানান ওসি আজিজুর রহমানসহ কমিটির সদস্যরা।
এদিকে দিরাই প্রেসক্লাবের সভাপতি, বাসস সুনামগঞ্জ জেলা সংবাদদাতা, দৈনিক ইত্তেফাক ও দৈনিকে সিলেটের ডাক পত্রিকার দিরাই প্রতিনিধি সাংবাদিক হাবিবুর রহমান তালুকদারের মৃত্যুতে তাঁর আত্মার মাগফিরাত কামনা করে উপজেলা আইনশৃংখলা কমিটির সভায় শোক প্রস্তাব গৃহীত হয়।
উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আইন শৃংখলা কমিটির সভাপতি উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুনের সভাপতিত্বে এবং কমিটির সদস্যদের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় এ শোক প্রস্তাব গৃহীত হয়।
এছাড়া পেশাগত দায়িত্ব পালনে প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ও দৈনিক কালের কন্ঠের প্রতিনিধি আবু হানিফ চৌধুরীর উপর হামলার ঘটনায় নিন্দা প্রস্তাব করা হয়। এরপর ওসি আজিজুর রহমানসহ আইনশৃংখলা কমিটির সদস্যরা উপজেলার সার্বিক আইনশৃংখলা পরিস্তিতি নিয়ে আলোচনা করেন।
সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী, মুক্তিযুদ্ধা সংসদের সাবেক কমান্ডার আতাউর রহমান, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদ, সিনিয়র মৎস্য কর্মকর্তা শরিফুল ইসলাম, কৃষি কর্মকর্তা কৃষিবিদ আল ইমরান, ইউপি চেয়ারম্যান রেজুয়ান হোসেন খান, এহচান চৌধুরী, মুজিবুর রহমান, আবদুল কুদ্দুস,রতন কুমার তালুকদার, নজরুল ইসলাম (ভারপ্রাপ্ত), প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, সাংবাদিক প্রশান্ত সাগর দাস ও ইমরান হোসাইনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা এবং আইনশৃংখলা কমিটির সদস্যবৃন্দ।
সভায় গরু চুরি, জুয়া ও চুরি বৃদ্ধির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন সরমঙ্গল ইউপি চেয়ারম্যান এহচান চৌধুরী। যোগাযোগ বিচ্ছিন্ন হাওর জনপদ এবং লোকবল সংকটের কথা উল্লেখ করে দিরাই থানার ওসি আজিজুর রহমান বলেন, চুরি বন্ধে গ্রাম ভিত্তিক পাহারা জোরদার ও ইউপি চেয়ারম্যান, মেম্বারসহ সকলের সহযোগীতার প্রতি গুরুত্বারোপ করেন।