ছাতকে নৌ-পথ অবরোধ মঙ্গলবার পর্যন্ত স্থগিত

ছাতক প্রতিনিধি
ছাতকে লাফার্জ হোলসিমের বিরুদ্ধে ছাতক ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের নৌ-পথ অবরোধ কর্মসূচি স্থগিত ঘোষণা করা হয়েছে। উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে ৩ দিনের জন্য অনির্দিষ্টকালের নৌ-পথ অবরোধ কর্মসূচি স্থগিত করে ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ। আগামী ১ নভেম্বর মঙ্গলবার পর্যন্ত নৌ-পথ অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়।
শনিবার রাতে উপজেলা প্রশাসনের উদ্যোগে ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে উপজেলা প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে লাফার্জ হোলসিমের সাথে ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের দীর্ঘদিনের সৃষ্টি জটিলতা নিরসনের লক্ষ্যে আলোচনা হয়। লাফার্জ হোলসিম কর্তৃপক্ষের সাথে প্রশাসনের কর্মকর্তাদের আলোচনার স্বার্থে প্রশাসনের পক্ষ থেকে মঙ্গলবার পর্যন্ত নৌ-পথ অবরোধ প্রত্যাহারের কথা বলা হয়। জটিলতা নিরসনের লক্ষ্যে বিষয়টি মেনে নিয়ে মঙ্গলবার পর্যন্ত নৌ-পথ অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে নেন ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।
এই তথ্যের সত্যতা স্বীকার করে ছাতক ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক, ছাতক লাইমস্টোন ইম্পোটার্স এন্ড সাপ্লায়ার্স গ্রুপের প্রেসিডেন্ট আহমদ শাখাওয়াত সেলিম চৌধুরী জানান, প্রশাসনের উদ্যোগকে সম্মান ও স্বাগত জানিয়ে এবং ব্যবসায়ী-শ্রমিকের স্বার্থ অক্ষন্ন রেখে ৩ দিনের জন্য নৌ-পথ অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে। ব্যবসায়ী-শ্রমিকের অধিকার রক্ষায় লাফার্জ হোলসিম কর্তৃক অবৈধ ক্রাশিং চুনাপাথর খোলাবাজারে বিক্রি বন্ধ করলেই তাদের চলমান আন্দোলন স্থায়ী প্রত্যাহার করে নেয়া হবে। অন্যথায় মঙ্গলবারের পর থেকে আবারো তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরের জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে সহকারী কমিশনার (ভূমি) ইসলাম উদ্দিন, ছাতক থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান, ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক আহমদ শাখাওয়াত সেলিম চৌধুরী, সাবেক পৌর মেয়র আব্দুল ওয়াহিদ মজনু, ব্যবসায়ী সৈয়দ আহমদ, ছাতক পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি ফজলু মিয়া চৌধুরী, ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব আবুল হাসান, ছাতক লাইমস্টোন ইম্পোটার্স এন্ড সাপ্লায়ার্স গ্রুপের জেনারেল সেক্রেটারী অরুন দাস, ছাতক পাথর ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক শামছু মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।