ছাতকে পাচারকালে চালসহ আটক ১

ছাতক প্রতিনিধি
ছাতক উপজেলার চরমহল্লা ইউনিয়নের টেটিরচর বাজারে সরকারি খাদ্যবান্ধব কর্মসুচির ১০ টাকা কেজি চালের বস্তা পরিবর্তন করে পাচারকালে ৫ হাজার কেজি চালসহ একজন কে আটক করা হয়েছে।
শুক্রবার রাত ১১ টায় ছাতক উপজেলা নির্বাহি কর্মকর্তা ও পুলিশ অভিযান চালিয়ে চালভর্তি ৬২ বস্তা এবং খাদ্যবান্ধব কর্মসুচি চালের ৯৯ টি খালি বস্তাসহ গিয়াস উদ্দিন নামে এক ব্যবসায়ীকে আটক করেন।
ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কবির জানান, শুক্রবার রাত ১১ টায় দিকে উপজেলার চরমহল্লা ইউনিয়নের টেটিরচর বাজারে খাদ্য বান্ধব কর্মসুচির ১০ টাকা কেজি চালের বস্তা পরিবর্তন করে পাচার করা হচ্ছে এমন খবর পেয়ে অভিযান চালাই। এসময় চালের ডিলার শামসুদ্দিন এর গুদাম থেকে বস্তা বদল করে পিকআপ ভ্যানে চাল উঠানোর সময় গিয়াস উদ্দিন নামে একজনকে আটক করা হয়। বদল করা চালভর্তি ৬২ বস্তা এবং খাদ্যবান্ধব কর্মসুচি চালের ৯৯টি খালি বস্তাসহ প্রায় ৫ হাজার কেজি চাল উদ্ভার করা হয়।
জানা যায়, এসব চালের ডিলার ফয়জুল করিম নামের এক ব্যাক্তি, তিনি আর্থিকভাবে সচ্চল থাকায় তার লাইসেন্স দিয়ে ব্যবসা করছেন একই এলাকার ব্যবসায়ী শামসুদ্দিন ও তার ভাই গিয়াস উদ্দিন। অভিযানের সময় শামসুদ্দিন পালিয়ে যায়। পিক আপ ভ্যানটি আটক করা হয়েছে।