ছাতকে ফ্রান্স বিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ছাতক প্রতিনিধি
ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে বিশ্ব মানবতার মুক্তির দূত, নবী করিম হযরত মোহাম্মদ (সাঃ)’র ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে ছাতক খাদিমুল ইসলাম পরিষদের ব্যানারে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকা ও মাদ্রাসা থেকে খন্ড-খন্ড মিছিল শহরের লাল মসজিদ এলাকায় এসে জড়ো হতে থাকে। বৈশ্বিক করোনা মহামারী উপেক্ষা করে প্রতিবাদী হাজার-হাজার মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করে। এক পর্যায়ে গোটা শহর পরিণত হয় মিছিলের নগরীতে। নবী করিম হযরত মোহাম্মদ (সাঃ)কে রাষ্ট্রীয় মদদে অবমাননা করায় বিক্ষোভ মিছিলে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের কুশপুত্তলিকায় জুতার মালা পরিয়ে জুতাপেটা করে বিক্ষোভকারী। পরে শহরের কেন্দ্রিয় শহীদ মিনার চত্ত্বরে ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন গনেশপুর-নোয়াগাঁও মাদ্রাসার মুহতামিম ও খাদিমুল ইসলাম পরিষদের সভাপতি শায়খ মাওলানা আব্দুল হান্নান। মাওলানা ফজলুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন শায়খ মাওলানা আব্দুস ছোবহান, মাওলানা মোস্তফা কামাল, মাওলানা আবুল কালাম, মাওলানা সামছুল ইসলাম, মাওলানা আব্দুল কাদির, মাওলানা বদরুল ইসলাম, মাওলানা ইসকন্দর আলী, মাওলানা আকিক হোসেন, মাওলানা দ্বীন মোহাম্মদ, মাওলানা সালেহ আহমদ, মাওলানা লুৎফুর রহমান, এড. সুফি আলম সুহেল, মাওলানা শওকত আলী, মাওলানা আজাদ মিয়া, মাওলানা মদচ্ছির আলী, মাওলানা ইসলাম উদ্দিন, মাওলানা মাওলানা আইনুল ইসলাম, হাফিজ জিয়াউর রহমান, মাওলানা আমির আহমদ, মুফতি মোহাম্মদ নোমান, মাওলানা হিফজুর রহমান, মাওলানা এখলাছুর রহমান প্রমুখ।
সমাবেশ শেষে এক বিশাল বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে শহরের কেন্দ্রিয় শহীদ মিনার চত্ত্বরে এসে দোয়ার মাধ্যমে সমাপ্ত হয়। দোয়া পরিচালনা করেন গনেশপুর-নোয়াগাঁও মাদ্রাসার মুহতামিম ও খাদিমুল ইসলাম পরিষদের সভাপতি শায়খ মাওলানা আব্দুল হান্নান।