ছাতকে ভর্তুকিতে পাওয়ার থ্রেসার ও ধান কাটার কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ

ছাতক প্রতিনিধি
ছাতকে কৃষি অধিদপ্তরের উদ্যোগে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ভর্তুকিতে পাওয়ার থ্রেসার ও ধান কাটার কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ১ লক্ষ ৮ হাজার ২৫০ টাকা মূল্যের পাওয়ার থ্রেসার এবং প্রায় সাড়ে ৩০ লক্ষ টাকা মূল্যের ১টি কম্বাইন হারভেস্টার মেশিন কৃষকদের মাঝে আনুষ্ঠানিক বিতরণ করেন প্রধান অতিথি পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নিশিন্ত কুমার পোদ্দার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরের জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা তৌফিক হোসেন খান, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মাহবুবুল আলম শুভ, এ ই ডব্লিউ আনিসুর রহমান, উপ সহকারী কর্মকর্তা সুহেব মাহমুদ, নাজমুল হক, এনামুল ইসলাম পারভেজ, মেটাল কোম্পানীর প্রতিনিধি অতিশ মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে উপজেলার চরমহল্লা ইউনিয়নের প্রথমাচর গ্রামের কৃষক নূর মিয়ার হাতে পাওয়ার থ্রেসার এবং দোলাবাজার ইউনিয়নের মইনপুর গ্রামের কৃষক সমর আলী হাতে কম্বাইন হারভেস্টারের চাবী তুলে দেন অতিথিবৃন্দ।
কৃষি কর্মকর্তা তৌফিক হোসেন খান জানান, বিতরণকৃত একটি কম্বাইন হারভেস্টার মেশিনের বর্তমান বাজার মূল্য ৩০ লক্ষ ২০ হাজার টাকা ও পাওয়ার থ্রেসারের বাজার মূল্য ১ লক্ষ ৮ হাজার টাকা। দেশের কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার শতকরা ৭০ ভাগ ভর্তুকি দিয়ে কৃষকদের হাতে কৃষি যন্ত্রপাতি তুলে দিচ্ছে।