ছাতকে মাদক ও অসামাজিক কার্যক্রমের বিরুদ্ধে এলাকাবাসীর প্রতিবাদ সভা

ছাতক প্রতিনিধি
ছাতকে সরকারী ভূমিতে অবৈধভাবে বসবাস করা নূপুর বেগম ও তার পরিবারের বিরুদ্ধে মাদক ব্যবসা ও অসামাজিক কার্যক্রমের অভিযোগ এনে এলাকাবাসীর উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে কারারুকা ইউনিয়নের তাজপুর হাফিজ আব্দুল গনি উচ্চ বিদ্যালয়ে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
কালারুকা ইউপি চেয়ারম্যান অদুদ আলমের সভাপতিত্বে ও স্থানীয় আশরাফুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, স্থানীয় মুরব্বি ফরিদ মিয়া, মুজিবুর রহমান, মাষ্টার আব্দুল লতিফ, আবুল লেইছ কাহার, রুহুল আমীন, সিরাজ মিয়া, সমুজ আলী, আশিক মিয়া, আব্দুল হান্নান, আব্দুল মনাফ, আশরাফ মিয়া, মানিক মিয়া, ইব্রাহিম আলী রাসেল, সদরুল আমীন সোহান, আশরাফ এনাম, শাহজাহান আব্দুল্লাহ চৌধুরী, আশিকুর রহমান, সমুজ মিয়া, ছালেক আহমদ, মাষ্টার আব্দুল গফফার, পল্লী বিদ্যুত সমিতির পরিচালক সূয়েব আহমদ, সুনামগঞ্জ জেলা সিএনজি অটো-রিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জমসেদ আলী, ইউপি সদস্য লিটন মিয়া, হুসাইন আহমদ লনি, আকল মিয়া, সাবেক মেম্বার আব্দুল আউয়াল, কবির হোসেন, মামুন আহমদ প্রমুখ।
আব্দুর রহিম, শ্রমিক নেতা বিনয় ভূষণ দে নেপুর, ময়বুল হক ইদ্রিছ, শরিফ উদ্দিন নিকেল, ইঞ্জিনিয়ার মামুন আহমদ, ইফতেখার রশিদ সূয়েব, আমরু মিয়া, মুক্তার হোসেন, শ্রমিক নেতা আরশ আলী, ফয়ছল আহমদ সুমন, আখতার আহমদ, ছাদিকুর রহমান, জসিম উদ্দিন, জামিল হোসেন, আবুল হাসনাতসহ এলাকার লোকজন উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, কালারুকা ইউনিয়নের তাজপুর এলাকার রেলওয়ে ও সওজ সড়কের মাঝখানে সরকারী জায়গা দখল করে ২০০৩ সাল থেকে অবৈধভাবে বসবাস করে আসছে মুমিন মিয়া ও তার স্ত্রী নুপুর বেগম। অনেকটা নির্জন এলাকা হওয়ার সুবাধে নূপুর বেগম এখানে ভাঙ্গারী ব্যবসার পাশাপাশি মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। সম্প্রতি নূপুর বেগম তার বসত ঘরে অসামাজিক কার্যকলাপও শুরু করেছে বলে বক্তারা অভিযোগ তুলেছেন। তাদের এসব অবৈধ কার্যক্রমের প্রতিবাদ করায় অনেকেই নুপুর বেগমের রোষানলের শিকার হয়েছেন। মিথ্যা অভিযোগ দিয়ে এলাকার প্রতিবাদী ব্যক্তিদের হয়রানী করা নুপুর বেগমের অভ্যাসে পরিনত হয়েছে। সম্প্রতি সুনামগঞ্জ আদালতে গড়গাঁও গ্রামের চান মিয়ার পুত্র ছায়েদ মিয়াকে প্রধান আসামী করে ৬ জনের বিরুদ্ধে একটি সাজানো মামলা দায়ের করে নূপুর বেগম। তার অপকর্মে এলাকার যুব সমাজসহ স্কুল-কলেজে গামী ছাত্ররা বিপদগামী হয়ে পড়ছে। নুপুর বেগম ও তার পরিবারকে সরকারী ভূমি থেকে উচ্ছেদ করে এসব অপরাধমুলক কর্মকান্ডের তদন্তপূর্বক আইনী ব্যবস্থা নেয়ার দাবি জানান বক্তারা।