ছাতকে মুক্তিযোদ্ধাদের কাছ থেকে যুদ্ধদিনের গল্প শুনলো শিক্ষার্থীরা

ছাতক প্রতিনিধি
ছাতকে মুক্তিযুদ্ধের গল্প শুনতে মুক্তিযোদ্ধা হাজী পিয়ারা মিয়া ও হাজী নিজাম উদ্দিন বুলির বাসায় উপস্থিত হয় ছাতক সরকারী বহুমুখী মডেল হাইস্কুলের শিক্ষার্থীরা।
গত মঙ্গলবার সন্ধ্যায় শহরের বাগবাড়িস্থ মুক্তিযোদ্ধা হাজী পিয়ারা মিয়া ও হাজী নিজাম উদ্দিন বুলির বাসায় গিয়ে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের রণাঙ্গনের গল্প শুনে তারা। মুক্তিযুদ্ধের সময় মোজাহিদ ট্রেনিং নিয়ে সরাসরি পাকহানাদার বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে লড়তে গিয়ে তারা যে বিভিন্ন ভয়াবহ ঘটনার সম্মুখীন হয়েছিলেন, সেসব ঘটনার কথাই বণর্না দেন তারা। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থেকে মুক্তিযোদ্ধা হাজী পিয়ারা মিয়া ও হাজী নিজাম উদ্দিন বুলি দেশমাতৃকার মুক্তির জন্য এতটুকু পিছপা হননি বলে
শিক্ষার্থীদের জানান। তারা তাদের সহকর্মী মুক্তিযোদ্ধারদের নিয়ে পাক হানাদার বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে অংশ নিয়ে কিভাবে ছাতককে শত্রু মুক্ত করেছিলেন শিক্ষার্থীরা সেসব গল্পই শুনল রণাঙ্গনের এসব মুক্তিযোদ্ধাদের কাছ থেকে। তারা আরো জানালেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে দেশ স্বাধীনের মহান ব্রত নিয়ে তারা মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। এসময় শিক্ষার্থীদের সাথে ছাতক সরকারী বহুমুখী মডেল হাইস্কুলের শিক্ষক দেলোয়ার হোসেন খান ও অজয় কৃষ্ণ পাল উপস্থিত ছিলেন।