ছাতকে ৩৫ বস্তা সরকারি চালসহ পিকআপ আটক

ছাতক প্রতিনিধি
ছাতকে পাচারকালে সরকারি চালসহ একটি পিকআপ আটক করে জনতা পুলিশে সোপর্দ করেছে। শুক্রবার বিকেলে আটককৃত চাল উপজেলা নির্বাহী কমকর্তার মাধ্যমে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কাছে হস্তান্তর করা হয়েছে।
বৃহস্পতিবার রাতে উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের মানিকগঞ্জ বাজার থেকে অন্যত্র নিয়ে যাওয়ার সময় চালসহ পিকআপ আটক করা হয়। পিকআপে ৫০ কেজি ওজনের ৩৫ বস্তা সরকারি সিদ্ধ চাল ছিল। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে চালসহ পিকআপ জব্দ করে থানায় নিয়ে যায়।
স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে একটি পিকআপ ভ্যান যোগে ৩৫ বস্তা সিদ্ধ চাল মানিকগঞ্জ বাজার থেকে নিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন চালসহ গাড়ি আটক করে। এসময় ঘটনাস্থলে ইউপি চেয়ারম্যান আব্দুল মছব্বির, সদস্য ইলিয়াস আলীসহ বাজারের বিভিন্ন শ্রেণির লোকজন উপস্থিত ছিলেন। পরে থানা পুলিশে খবর দেয়া হয়। আটককৃত চাল সরকারি ওএমএস’র চাল বলে জানিয়েছেন এলাকাবাসী।
কৈতক-রাউলী গ্রামের বাসিন্দা আটকৃত চালের মালিক আব্দুর রহমান জানান, ডিলারের কাছ থেকে তিনি চালগুলো ক্রয় করছেন। কিন্তু চাল ক্রয়ের সঠিক প্রমাণাদি দেখাতে পারেননি তিনি।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুর রব চাল আটকের খবর পেয়ে ঘটনাস্থলে যান। বাজারের পৌঁছে ডিলারসহ একাধিক লোকজনের সাথে কথা বলেছেন। ডিলারের চাল বিক্রি খাতাপত্র পরীক্ষা করেন তিনি।
ছাতক থানার অফিসার ইনচার্জ শেখ নাজিম উদ্দিন চাল আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটক করা চালগুলো শুক্রবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধানে দেয়া হয়েছে।