ছাতক ও জগন্নাথপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

ছাতক প্রতিনিধি
ছাতক পৌরসভা নির্বাচনে কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনে মোট ৪৭ প্রার্থীর প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। গত বুধবার সুনামগঞ্জ জেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার মুরাদ উদ্দিন হাওলাদার লটারীর মাধ্যমে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রতীক বরাদ্দ দেন। মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত বর্তমান মেয়র আবুল কালাম চৌধুরী নৌকা ও বিএনপি মনোনীত রাশিদা আহমদ ন্যান্সি ধানের শীষ। পৌরসভার
১নং ওয়াডের প্রার্থী বর্তমান কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ পানির বোতল, নাজিমুল হক উট পাখি ও আরজ মিয়া টেবিল ল্যাম্প, ২নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর সুদীপ দে পাঞ্জাবী ও সাবেক কাউন্সিলর আফরোজ মিয়া উট পাখি ও বেলায়েত হোসেন পানির বোতল, ৩নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর লিয়াকত আলী পানির বোতল, ফয়জুর রহমান পাজ্ঞাবী, কাওসার চিস্তি টেবিল ল্যাম্প, রাসেল মিয়া উট পাখী, আইনূল হক ব্রীজ ও বাহরাম আলী ডালিম, ৪নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর ধন মিয়া পাজ্ঞাবী, রাশিদ আলী উট পাখী, ফারুক মিয়া তালুকদার ডালিম ও আব্দুল্লাহ মিয়া গাঁজর, রশিদ আহমদ টেবিল ল্যাম্প, ৫ নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর আছাব মিয়া উট পাখী ও সাবেক কাউন্সিলর ইরাজ মিয়া পাজ্ঞাবী এবং খায়ের উদ্দিন টেবিল ল্যাম্প ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন পাজ্ঞাবী, দেলোয়ার মাহমুদ জুয়েল বক্স টেবিল ল্যাম্প ও মাহবুব মিয়া উট পাখী, ৭ নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর তাপস চৌধুরী পানির বোতল, লায়েক মিয়া পাজ্ঞাবী ও হিমাংশু দাস উত্তম উট পাখী, ৮ নং ওয়ার্ডের প্রার্থী সাবেক কাউন্সিলর মাসুক মিয়া পাজ্ঞাবী, জুবায়ের আহমদ টেবিল ল্যাম্প ও শফিকুল ইসলাম পানির বোতল এবং আলী আহমদ, ৯নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর দিলোয়ার হোসেন পানির বোতল, হাজী ছালিক মিয়া উট পাখী ও কয়েছ আহমদ পাজ্ঞাবী। সংরক্ষিত নারী আসন ১, ২ ও ৩ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সামছুন্নাহার বেগম আনারস, তহুরা আক্তার চৌধুরী কলি চশমা, নূরেছা বেগম টেলিফোন, শিপ্রা দাস জবাফুল ও রোজিয়া বেগম রোজি অটোরিক্সা, সংরক্ষিত ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী অটোরিক্সা, সাবেক মহিলা কাউন্সলর সুতফা দাস জবাফুল ও রুহেনা চৌধুরী আনারস এবং সংরক্ষিত ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মিলন রানী দাস আনারস, হুছনা বেগম নাজিয়া চশমা, জোসনা বেগম হারমোনিয়াম, নাজমা বেগম অটোরিক্সা, রতœা মালাকার টেলিফোন ও নূরুন্নাহার পাঠোয়ারী জবাফুল নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
জগন্নাথপুর প্রতিনিধি
জগন্নাথপুর পৌরসভার আসন্ন নির্বাচনে পৌরসভার ৯টি ওয়ার্ডে ৩৯জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। গত বুধবার সুনামগঞ্জ জেলা রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার’র কার্যালয়ে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।
৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে যারা যেসব প্রতীক পেয়েছেন তাঁরা হলেন ১ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর খলিলুর রহমান (পানির বোতল), শাহীন মিয়া (পাঞ্জাবি) আব্দুল ওয়াহাব (টেবিল ল্যাম্প), আব্দুল বশির (উট পাখি, ছালিক মিয়া (ব্লাক বোর্ড) আলাউর রহমান (ডালিম), ২নং ওয়ার্ডে এমদাদুল হোসেন (পাঞ্জাবি), মল্লিক ইমরান মিয়া (পানির বোতল), জিতু মিয়া (উট পাখি), ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর তাজিবুর রহমান (পাঞ্জাবি), আলাল হোসেন (উট পাখি), লিটন মিয়া (পানির বোতল), ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর দেলোয়ার হোসাইন (পানির বোতল), বাবুল মিয়া বাবুল (ব্রিজ), সুহেল আমীন ( ব্ল্যাক বোর্ড), কবির মিয়া ((গাজার), কামাল উদ্দিন (পাঞ্জাবি), তাইফুর রহমান নাহিদ, (ডালিম) আব্দুল কাইয়ুম বাবর (টেবিল ল্যাস্প) ও ফজর আলী (উট পাখি)।
৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শফিকুল হক (পানির বোতল, আব্দুল কাইয়ুম (উট পাখি), মঈন উদ্দিন (পাঞ্জাবি), ৬নং ওয়ার্ডে আলী হোসেন (ডালিম), আব্দুল কাদির (উট পাখি) গোবিন্দ দেব (পাঞ্জাবি) কৃঞ্চ চন্দ্র দাস (পানির বোতল), ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সুহেল আহমদ (উট পাখিÑ, ছালিক আহমদ পীর (ডালিম), সৈয়দ জিতু মিয়া (পাঞ্জাবি) ইলিয়াস আলী (পানির বোতল, ৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আবাব মিয়া (পাঞ্জাবি), সাফরোজ ইসলাম (পানির বোতল), শামীম আহমদ (উট পাখি) শাহানুল হক (ডালিম), ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর দীপক গোপ (ব্ল্যাক বোর্ড) ছমির উদ্দিন (ডালিম). আনহার মিয়া (পানির বোতল) ও আবু তালেব (উট পাখি)।
এছাড়া পৌরসভার ১, ২ ও ৩ নং ওয়ার্ডে সংরক্ষিত নারী ওয়ার্ডে শিল্পী বেগম (চশমা), আয়ারুন নেছা (আনারস), ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে অর্চনা ধর (আনারস), বাহারজান বিবি (জবা ফুল), পিয়ারা বেগম (চশমা), ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে সুর্বনা শর্মা (চশমা, বাবলি বেগম (টেলিফোন) নার্গিস ইয়াসমিন (আনারস) ও ফুলবানু বেগম (জবা ফুল) প্রতীক পেয়েছেন।