ছাত্রলীগ নেতার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার
‘সুনামগঞ্জ ফ্রেন্ডস টার্গেড ব্যান্ডের’ প্রতিষ্ঠিতা সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা উব্বেয়া মোবারক নাবিলের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে শহরের আলফাত স্কয়ারে সংস্কৃতিক কমীর্ এবং জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন সুনামগঞ্জ সদর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান তায়েফ, জেলা ছাত্রলীগের সভাপতি দীপংকর কান্তি দে, সহসভাপতি জাহিদুল ইসলাম চপল, ইফতি বখত, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সামিয়ান তাজুল, সদর যুবলীগের সাংগঠনিক সম্পাদক জিল্লুর রহমান সজিব, সদর উপজেলা কৃষকলীগ নেতা তারেক আহমদ, মোল্লাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজাদ মিয়া প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সাবেক ছাত্রলীগ নেতার উপর হামলা ছিল পূর্বপরিকল্পিত। হামলাকারীরা ধাঁরালো অস্ত্র দিয়ে নাবিলকে রক্তাক্ত করে। সে বর্তমানে গুরুতর আহত অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এসময় বক্তারা অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার করে কঠোর শাস্তি প্রদানের দাবি জানান।
সুনামগঞ্জ সদর মডেল থানার ওসি মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী এ ঘটনায় ১ জনকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে জানান, বাকি আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, গত ১৭ই অক্টোবর সোমবার রাত সাড়ে ৯টায় শহরের ষোলঘর ধোপাখালি সড়কের মোড়ে অজ্ঞাত ৪/৫ জন মিলে অতর্কিতভাবে সাবেক ছাত্রলীগ নেতা ও ফ্রেন্ডস টার্গেড ব্যান্ডের সভাপতি উব্বেয়া মোবারক নাবিলের উপর হামলা চালায়। এ ঘটনায় গত ১৮ অক্টোবর আহতের বড়ভাই সাজ্জাদুর রহমান তায়েফ বাদি হয়ে ৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ৪ থেকে ৫ জনকে আসামী করে সুনামগঞ্জ সদর মডের থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় জড়িত থাকায় অপু দাস নামে মামলার এক আসামী গ্রেপ্তার করেছে পুলিশ।