ছেলের অশ্রুসিক্ত স্মৃতিচারণ

স্টাফ রিপোর্টার
বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা ও সুনামগঞ্জ-৪ আসনের তিনবারের নির্বাচিত সংসদ সদস্য ফজলুল হক আসপিয়ার ছেলে ব্যারিস্টার আবিদুল হকের অশ্রুসিক্ত স্মৃতিচারণে জানাজার নামাজে উপস্থিত ধর্মপ্রাণ মানুষ আবেগাপ্লুত হয়ে পড়েন। আবিদুল হক বলেন, গত ২ আগস্ট বাবা যখন জ্বরে ভোগছিলেন, তিনি শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। তখন আমরা দ্রুত ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করি। দীর্ঘদিন চিকিৎসা নেওয়ার পর তিনি অনেকটা সুস্থ্য হন। গত তিন দিন আগে যখন পুনরায় অসুস্থতা বোধ করেন তখন আবার হাসপাতালে ভর্তি করি বাবাকে। গত বুধবার সকাল ৭টায় আমাদেরকে হাসপাতাল থেকে ফোনে জানানো হয় বাবার শারীরিক অবস্থা অবনতির দিকে। খবর পেয়ে আমরা দ্রুত ছুটে যাই হাসপাতালে।
ব্যারিস্টার আবিদুল হক বলেন, গিয়ে দেখি আমার বাবা শ্বাস-প্রশ্বাস নিতে পারছেন না। এই দৃশ্য দেখে আমাদের দারুণ কষ্ট হয়েছে। কিছুক্ষণের মধ্যে আমার বাবা মৃত্যুর কোলে ঢলে পড়েন। আমার বাবার এমন মৃত্যু মেনে নিতে পারছি না।
তিনি বলেন, আমার বাবা তো কাউকে শারীরিক বা মানসিকভাবে কষ্ট দেননি। আমার বাবার জীবদ্দশায় মাত্র দুইটি ঈদ বাইরে করেছেন। তাও খুব বুঝিয়ে ঢাকায় রেখেছিলাম। তিনি যে সুনামগঞ্জের মানুষের জন্য এতো আবেগপ্রবণ, আমরা জানতাম না। আজ লাশ হয়ে সুনামগঞ্জে ফিরে এসেছেন। আল্লাহ আমার বাবাকে যেন জান্নাত দান করেন। আমার বাবার জন্য সকলে দোয়া করবেন।