- সুনামগঞ্জের খবর » আঁধারচেরা আলোর ঝলক - https://sunamganjerkhobor.com -

জগন্নাথপুরে উৎসাহ উদ্দীপনায় দুর্গাপূজা শুরু

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুর উপজেলায় এবার ৪০টি পূজা মন্ডপে শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। দুর্গোৎসবকে সামনে রেখে ম-পে ম-পে নেওয়া হয়েছে বিশেষ প্রস্তুতি। আলোকসজ্জা থেকে শুরু করে বর্ণিল নানা আয়োজনে সাজানো হয়েছে প্রতিটি পূজা ম-প। এছাড়াও ম-পে ম-পে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান ঢপযাত্রা, নাটক, পালাগান, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার মতো নানা কর্মসূচি। প্রতিটি মন্ডপে স্বাস্থ্যবিধি মেনে চলার উদ্যোগ নেওয়া হয়েছে। জগন্নাথপুর উপজেলা সদরের বাসুদেব বাড়ি আবাসিক এলাকায় আনন্দময়ী পূজা উদযাপন পরিষদের আয়োজনে পুকুরে এবারো আয়োজন করা হয়েছে ব্যতিক্রমী সুরম্য ম-প।
আনন্দময়ী পূজা উদযাপন পরিষদের সভাপতি মিন্টু রঞ্জন ধর বলেন, বিশাল পুকুরে প্যান্ডেল তৈরি করে এবারো আয়োজন করা হয়েছে দুর্গোৎসব। গত কয়েক বছর ধরে এ ম-পটি জেলার অন্যতম সুন্দর ম-পে পরিণত হয়েছে।
জগন্নাথ জিউর দুর্গা ম-পের সাধারণ সম্পাদক বিভাস দে বলেন, কেন্দ্রীয় পূজা ম-পে এবার স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান, আরতি প্রতিযোগিতা, ধর্মীয় আচার অনুষ্ঠান ও প্রসাদ বিতরণ চলবে।
জগন্নাথপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক অমিত দেব বলেন, জগন্নাথপুর উপজেলায় এবার ৪০টি পূজা ম-পে শারদীয় দুর্গা উৎসব উদযাপন হচ্ছে। প্রতিটি ম-পে স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আমরা আয়োজন করেছি। মন্ডপগুলোতে রয়েছে নিজস্ব স্বেচ্ছাসেবী ও সিসিটিভির সুবিধা।
জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব বলেন শারদীয় দুর্গা উৎসব এখন সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশে সুষ্ঠুভাবে পূজা উদযাপন হবে বলে আমরা বিশ্বাস করি।
জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, প্রতিটি পূজা ম-পের নিরাপত্তা নিশ্চিতে আমাদের নজরদারি রয়েছে।

  • [১]