জগন্নাথপুরে এসএসসি পরীক্ষা অনিশ্চিত ১৭ শিক্ষার্থীর

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুর উপজেলার এরালিয়া বাজার উচ্চ বিদ্যালয়ের ১৭ জন শিক্ষার্থীকে এসএসসি পরীক্ষার ফরম পূরণের সুযোগ থেকে বঞ্চিত করার অভিযোগ উঠেছে। বুধবার বিকেলে এ বিষয়ে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুমের নিকট লিখিত অভিযোগ প্রদান করা হয়েছে।
শিক্ষার্থীরা জানান, উপজেলার এরালিয়া বাজার উচ্চ বিদ্যালয় থেকে গত বছর এসএসসি পরীক্ষায় এক থেকে দুই বিষয়ে ৪৭ জন শিক্ষার্থী অকৃতকার্য হয়। এরমধ্যে ৩০ জন শিক্ষার্থীকে ফরম পূরণের সুযোগ দিলেও ১৭ জন শিক্ষার্থীকে ফরম পূরণের সুযোগ থেকে বঞ্চিত করা হচ্ছে।
বঞ্চিত শিক্ষার্থীদের একজন পারভেজ হাসান জানান, আমি গত বছর এক বিষয়ে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়েছি। ১৪ নভেম্বর ফরম পূরণের সর্বশেষ দিন। আমিসহ আমরা ১৭ জন শিক্ষার্থী বারবার স্কুলে যোগাযোগ করলেও আমাদেরকে ফরম পূরণের সুযোগ দেওয়া হচ্ছে না। কর্তৃপক্ষ বলছেন টেষ্ট পরীক্ষা না দেয়ায় ফরম পূরণের সুযোগ নেই। অথচ বোর্ডের নির্দেশনা রয়েছে ১ থেকে ৪ বিষয়ে যারা উর্ত্তীণ হতে পারেনি তাদের টেষ্ট পরীক্ষার প্রয়োজন নেই। আমি পরীক্ষা দিতে সব ধরনের প্রস্তুুতি নিয়েছি। তাই বিষয়টি সুবিবেচনার জন্য গতকাল বুধবার জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিতভাবে আবেদন করেছি।
এরালিয়া বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিবানন্দ কুমার দাশ জানান, গত বছর অকৃতকার্য ৪৭ জন শিক্ষার্থীর মধ্যে ৩০ জন নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণ করায় আমরা তাদেরকে এসএসসি পরীক্ষায় ফরম পূরণের সুযোগ দেই। যে ১৭ জন নির্বাচনী পরীক্ষায় অংশ নেয়নি তাদেরকে ফরম পূরণের সুযোগ দেওয়া হয়নি।
জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মখলেছুর রহমান জানান, ফরম পূরণের সুযোগ না দেওয়ার বিষয়টি শিক্ষার্থীরা আমাকে জানিয়েছেন। বিষয়টি আরো খোঁজখবর নিয়ে পদক্ষেপ নিব।
জগন্নাথপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম বলেন, লিখিত আবেদনপত্র পেয়েছি। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।