জগন্নাথপুরে কেন্দ্রে কেন্দ্রে নারী ভোটারদের ঢল

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টা থেকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রে কেন্দ্রে নারী ভোটারদের উপচেপড়া ভিড় দেখা যায়। নির্বাচনে কোন ধরনের সহিসংসতার কোন পাওয়া যায়নি কোথাও। শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়েছেন ভোটাররা। এবারই এই পৌরসভার ইভিএমে ভোট অনুষ্ঠিত হয়েছে।
সরেজমিনের ঘুরে দেখা যায়, শহরের ইকড়ছই, ভবানিপুর, যাত্রাপাশা, জগন্নাথপুর আর্দশ সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়, স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়, হবিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেশবপুর, ইসহাকপুর, লুদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন ভোট কেন্দ্রে উপচেপড়া নারী ভোটার দেখা যায়। শান্তিপূর্ণ পরিবেশে তাঁরা সারিবদ্ধ হয়ে লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন। তবে পুরুষ ভোটার তুলনামূলক কম দেখা গেছে।


এদিকে কয়েকটি কেন্দ্রে আঙ্গুল ছাপ মেশিনে সমস্যা সৃষ্টি করায় অনেকে বয়স্ক ভোটার ভোগান্তির শিকার হয়েছেন।
নারী ভোটাররা জানিয়েছেন, ইভিএমের মাধ্যমে এই প্রথম তারা ভোট দেবেন। এ যেন এক নতুন অভিজ্ঞতা। এছাড়া পরিবার এবং সংসারের কাজসহ বিভিন্ন কারণে সচরাচর বাইরে বের হওয়া পড়ে না। তাই পরিচিতজনদের সঙ্গে সাক্ষাত হওয়ার এই এক সুযোগ।
নারী ভোটার ছুমাইয়া বেগম বলেন, আমি টিভি খুললেই দেখতাম খবরে দেখাচ্ছে ইভিএমের মাধ্যমে ভোট হচ্ছে। ছেলে মেয়েদের জিজ্ঞেস করতাম ইভিএম কী, তখন তারা আমাকে বুঝিয়ে বলত। আজ সেই ইভিএমের মাধ্যমে ভোট দিতে পেরে খুব আনন্দ লাগছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা কার্যালয় সূত্র জানায়, এ পৌরসভার ভোটার ২৮ হাজার ৬শ’৪২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৩শ ৯২ এবং নারী ভোটার ১৪ হাজার ২শ’ ৫০জন। মোট ভোট কেন্দ্র ১২টি।
সহকারী রির্টানিং অফিসার জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান জানান, একটি সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা সকল প্রস্তুতি গ্রহণ করেছি। সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। প্রথমবারের মতো জগন্নাথপুরে ইভিএমএ ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।