জগন্নাথপুরে ভোট স্থগিতের দাবি

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ‘উপজেলা পরিষদ ভবন’ জগন্নাথপুর কেন্দ্রের ফলাফল স্থগিত করার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাড. খায়রুল কবির রুমেন। ভোটের দিন (সোমবার) বিকাল সাড়ে ৪টায় ভোটের ফলাফল ঘোষণার কিছুক্ষণ আগে জেলা রিটানিং অফিসারের নিকট করা আবেদনে তিনি এই দাবি জানান। এর আগে ওই কেন্দ্রে নিয়োগ করা রুমেনের এজেন্ট মিজানুর রশিদ ভুইয়াও ভোট গ্রহণে অনিয়মের অভিযোগ এনে ফলাফল স্থগিতের আবেদন জানান।
লিখিত আবেদনে খায়রুল কবির রুমেন বলেন, জগন্নাথপুর উপজেলা পরিষদ ভবন কেন্দ্রে ইভিএমএ ভোট গ্রহণের সময় মেকানিক্যাল সমস্যার কথা জানানোর পরও ভয়ভীতি প্রদর্শন করে ভোট গ্রহণ করা হয়। এমন পরিস্থিতিতে আমার নির্বাচনী এজেন্ট ১২ থেকে ১৫ জন ভোটারের পরিচয় নিশ্চিতে সমস্যা হওয়ায় ভোট কক্ষ থেকে স্বাক্ষর না করেই বেরিয়ে আসেন। এই সময় কয়েকটি ভোট ম্যানুয়েলি গ্রহণ করা হয়। সকল পরিস্থিতি বিবেচনা করে এই কেন্দ্রের ভোট স্থগিত রাখার আবেদন জানান তিনি।
রিটার্নিং কর্মকর্তা, জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন জানান, খায়রুল কবির রুমেনের আবেদন গ্রহণ করে জগন্নাথপুরের প্রিজাইডিং অফিসার উপজেলা মৎস্য কর্মকর্তা আক্তারুজামানের কাছে লিখিতভাবে জবাব চাওয়া হয়েছে। তিনি জবাবও মেইলে পাঠিয়েছেন। সেটিসহ ফলাফল নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে।
প্রসঙ্গত. জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাড. খায়রুল কবির রুমেন আট ভোট কম পেয়ে পরাজিত হয়েছেন। জয়ী প্রার্থী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি নুরুল হুদা মুকুট পেয়েছেন ৬১২ ভোট। জগন্নাথপুর কেন্দ্রে রুমেন পান ২৯ ভোট এবং মুকুট পেয়েছেন ৮৯ ভোট।