জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

জগন্নাথপুর অফিস
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার কর্তৃক ঘোষিত তিনদিনের সীমিত লকডাউনের দ্বিতীয় দিন মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।
দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ’র নেতৃত্বে পৌর শহরের জগন্নাথপুর বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এসময় সরকারি নির্দেশনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় তালুকদার রেস্টুরেন্ট ও ঝলক ফ্যাশন নামের দুই ব্যবসায়িকে দুই শ’ টাকা করে চার শ’ টাকা জরিমানা করা হয়। এছাড়া বাজার আসা জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ করা হয়েছে।
এদিকে প্রশাসনের লোকজনের উপস্থিতি টের পেয়ে জরুরি সেবামূলক প্রতিষ্ঠান ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া অন্যরা দোকানপাট বন্ধ করে দেয়। তবে ভ্রাম্যমাণ আদালতের টিম চলে যাওয়ার পর অনেক ব্যবসায়ি আবার ব্যবসা প্রতিষ্ঠান খুলে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করতে দেখা গেছে।
দ্বিতীয় দিনের সীমিত লকডাউনের জগন্নাথপুরে দূরপাল্লার যান চলাচল বন্ধ থাকলেও ছোট ছোট যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। এসব যানবাহনে স্বাস্থ্যবিধি উপেক্ষিত ছিল। মাস্ক ছাড়া অনেকেই অবাধে চলাফেরা করছেন।
এদিকে দিনের বেশির ভাগ সময় বৃষ্টি হওয়াতে এবং প্রশাসনের উপস্থিতির কারণে অন্যদিনের তুলনায় উপজেলা সদরের লোকজনের উপস্থিতি কম ছিল।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ জানান, লকডাউন বাস্তবায়নে আমরা মাঠে কাজ করছি।