জনগণের সম্পত্তির উপর আক্রমণ হলে প্রতিহত করা হবে -পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার
আন্দোলনের ভয় দেখিয়ে লাভ হবে না। আওয়ামী লীগের সাথে দেশের জনগণ আছে। জনগণ দেখছে আওয়ামী লীগ ক্ষমতায় থেকে কি করছে, জনগণই বিচারক। ঘরে ঘরে, বিদ্যুৎ, সুপেয় পানির ব্যবস্থা, রাস্তাঘাটের উন্নয়ন সব কিছুই করছে সরকার। সুতরাং কে ক্ষমতায় থাকবে সেই রায় দেশের জনগণ দেবে।’
শনিবার সকালে ‘বঙ্গবন্ধু দর্শন, সমবায়ের উন্নয়ন’ স্লোগানকে সামনে রেখে ৫১তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের দেশে ফেরাতে মিয়ানমারের সাথে আলোচনা চলছে। একেক সময় একেক কথা বলে মিয়ানমার। রোহিঙ্গাদের আমরা বোঝা মনে করছি না। তারা বিপদে পড়ে আমাদের দেশে এসেছে। আমরা তাদের জায়গা দিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, দেশের ১৬ কোটি মানুষ যখন খেতে পারছে তখন আরও কয়েক লক্ষ পারবে। আমরা বিশ্বাস করি মিয়ানমার যারা পরিচালনা করে তারা ন্যায়ের পথ দেখবে, সমঝোতার পথে আসবে এবং রোহিঙ্গারা নিজ দেশে ফিরতে পারবে।
এরআগে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। এরপর জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন’র সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বলেন, আন্দোলন করুন, কোনো বাধা নেই। তবে জনগণের সম্পত্তির উপর আক্রমণ হলে, রাস্তা ঘাট বন্ধ করা হলে, নদীপথ, রেলপথ, আকাশপথ যদি বন্ধ করে দেয়ার চেষ্টা করা হয় তাহলে আমাদের দায়িত্ব হচ্ছে প্রতিহত করা।
সভায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ। স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তা বশির আহমেদ।
সভা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ সমিতি হিসাবে জেলার জামালগঞ্জ উপজেলার কালাগাং রোয়ার হাওর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লি এবং নিউ উদয়ন সঞ্চয় ও ঋণদান সমিতি, জগন্নাথপুরের আমিনপুর মৎস্যজীবী সমবায় সমিতি লি., ছাতকের আফজলাবাদ গবাদিপশু কৃষি সমবায় সমিতি লি. কে পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও সমবায়ী হিসেবে বিশেষ পুরস্কার পেয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক এবং শিল্পী বেগম।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মোছা. তামান্না আক্তার।